দুই মেয়ের জন্য বাঁচতে চান ক্যানসার আক্রান্ত আমিন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২০, ২২:০৫

দুই ছোট্ট মেয়ের জন্য বাঁচতে চান জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করা আমিন উল্লাহ। মরণব্যাধি ব্লাড ক্যানসারে আক্রান্ত হয়ে এখন দিশেহারা আমিনের সঙ্গে তার পরিবারের সদস্যরা।

ইনক্লুসিভ ফর ফাইন্যান্স অ্যান্ড ডেভেলপমেন্ট ইন্সটিটিউট (আইএনএম)-এর হিসাবরক্ষণ বিভাগে চাকরি করেন আমিন উল্লাহ। ৫ বছর বয়সেই বাবাকে হারান তিনি। নিম্ন-মধ্যবিত্ত পরিবারটিতে আমিনই একমাত্র উপার্জনের উৎস। তা দিয়ে মা, স্ত্রী ও স্কুল পড়ুয়া দুই কন্যাকে নিয়ে আমিনের সুখের সংসার। গত পনেরো দিন ধরে সেই সুখের সংসারে সব হারানোর ভয়! ব্লাড ক্যানসার বাসা বেঁধেছে ৪১ বছরের আমিনের শরীরে।

রাজবাড়ি জেলার বালিয়াকান্দি উপজেলার কাউন্নাইর গ্রামের ছেলে আমিন মাস ছয়েক ধরেই শারীরিক অসুস্থতায় ভুগছেন। দেশের বিভিন্ন হাসপাতালে দৌড়ঝাপ করেছেন, কিন্তু রোগ ধরা পড়ছিল না। সবশেষ মিরপুর ইসলামি ব্যাংক হাসপাতালের রিপোর্ট থেকে নিশ্চিত হয়েছেন তিনি ব্লাড ক্যানসারেই আক্রান্ত।

চিকিৎসকরা বলেছেন, বাঁচতে হলে বিদেশে চিকিৎসা করাতে হবে। বনমেরু প্রতিস্থাপন করাতে হবে আমিনের। যাতে খরচ হবে ৪০ থেকে ৪৫ লাখ টাকা। এতো টাকা জোগাড় করা নিম্ন-মধ্যবিত্ত পরিবারটির জন্য একেবারেই অসম্ভব। তাছাড়া পরিবারটি এখন অনেকটাই নিঃস্ব।

আগে কখনো ভাবেননি কারও কাছে হাত পাততে হবে। কিন্তু পরিস্থিতি আমিনের পরিবারকে সেখানেই দাঁড় করিয়েছে। চিকিৎসার খরচ যোগাতে সহযোগিতা চেয়েছেন আমিনের স্ত্রী সাহিদা পারভিন। সমাজের বিত্তবান লোকজনেরা এগিয়ে এলে আমিনকে বাঁচানো সম্ভব, গোছানো পরিবারটিকে নিঃস্ব হয়ে পড়া থেকে রক্ষা করা সম্ভব।

পিঠাপিঠি স্কুলপড়ুয়া দুই কন্যা শিশু উমাইয়া ও উনাইসা বাবার খুব আদুরে, বাবার সঙ্গে খুব খাতির। বাবাকে ছাড়া ঘুমাতে পারে না। এসব ভেবেই দিশেহারা স্ত্রী সাহিদা পারভিন, আমিন না থাকলে কীভাবে সামলাবেন দুই কন্যাকে? কীভাবে তাদের বড় করে তুলবেন।

সাহিদা পারভিন ফুঁফিয়ে ফুঁফিয়ে কাঁদতে কাঁদতে বলছিলেন, 'এখন বোনমেরু প্রতিস্থাপন করতে হবে। ডাক্তাররা বলেছেন এ জন্য ৪০-৪৫ লাখ টাকার প্রয়োজন। স্বামীকে বাঁচাতে সমাজের বিত্তবান লোকজনের কাছে সাহায্য কামনা করছি। ছোট্ট দুই সন্তানদের আমি কী বলে বুঝাবো......।'

আমিনের চিকিৎসার জন্য সাহায্য পাঠানোর ঠিকানা-

ব্যাংক অ্যাকাউন্ট নাম : Md. Fazlur Rahman

অ্যাকাউন্ট নম্বর : 163.101.28315

(ডাচ বাংলা ব্যাংক, যশোর ব্রাঞ্চ)

বিকাশ: 01682969385

নগদ: 01682969385

রকেট: 016829693852 (স্ত্রী)

ক্যানসার আক্রান্ত আমিনের সাথে সরাসরি যোগাযোগ করতে: 01915 783360

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :