আইসিটি আইনে ঝালকাঠি জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক কারাগারে

প্রকাশ | ০৭ ডিসেম্বর ২০২০, ২০:২৩

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস

সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ও তার কন্যা সুমাইয়া হোসেনকে নিয়ে ফেসবুক-ম্যাসেঞ্জারে আপত্তিকর মন্তব্য করায় ঝালকাঠি জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ রাব্বীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রবিবার রাতে শহরের সাধনার মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পরে সোমবার দুপুর ১২টায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে সাতদিনের রিমান্ড চেয়ে শেখ রাব্বীকে আদালতে সোপর্দ করা হয়। বিকাল তিনটায় শুনানি শেষে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরানুর রহমান মঙ্গলবার রিমান্ড শুনানির দিন ধার্য করে রাব্বীকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিকে আসামি শেখ রাব্বীর পক্ষ থেকে দাবি করা হয়েছে, কেউ তার ছবি ও নাম ব্যবহার করে ফেসবুক আইডি খুলে তাকে বিপদে ফেলেছে। এ বিষয়ে থানায় জিডি করতে গেলে আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে পুলিশ তাকে আটক করে।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান জানান, গত ৫ ডিসেম্বর রাব্বী তার নিজ নামের ফেসবুক আইডি ও ম্যাসেঞ্জার দিয়ে ঝালকাঠি ২ আসনের সাংসদ আমির হোসেন আমু ও তার কন্যা সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে জনসমক্ষে প্রচার করে। বিষয়টি ঝালকাঠি সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী দেখতে পেয়ে বাদী এবং সাক্ষীদের জানায়। ঘটনাটি জানতে পেরে আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মনু পরদিন রাতে ঝালকাঠি থানায় মামলা করেন। পরে থানা কর্তৃপক্ষ মামলাটি ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬, ২৯, ৩১ ও ৩৫ ধারায় এফআইআর হিসেবে রেকর্ড করেন। মামলা রেকর্ডের কিছুক্ষণ পর রাত নয়টার দিকে সাধনার মোড় থেকে মামলার তদন্ত কর্মকর্তা এসআই হযরত আলী সাধনার মোড় থেকে রাব্বীকে গ্রেপ্তার করে।

(ঢাকাটাইমস/৭ডিসেম্বর/পিএল)