টঙ্গীতে কাউন্সিলর অফিস ঘেরাওয়ে উন্নয়ন প্রকল্পে ক্ষতিগ্রস্তরা

প্রকাশ | ০৮ ডিসেম্বর ২০২০, ২২:২৩ | আপডেট: ০৮ ডিসেম্বর ২০২০, ২২:৪৯

নগর প্রতিবেদক, গাজীপুর

গাজীপুরের টঙ্গীতে সড়ক প্রসস্তকরণের কারণে ক্ষতিগ্রস্ত বসতবাড়ির ক্ষতিপূরণ দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন এলাকাবাসী। মঙ্গলবার টঙ্গীর দত্তপাড়া বনমালা এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

ভুক্তভোগী এলাকাবাসী জানান, গাজীপুর সিটি করপোরেশনের নেয়া উন্নয়ন প্রকল্পে টঙ্গীর দত্তপাড়া, জহির মার্কেট, বনমালাসহ বিভিন্ন রাস্তা ২০ ফুট ও ২৫ ফুট প্রসস্তকরণে অনেকের ঘরবাড়ি ভাঙতে নির্দেশ দেয়া হয়। ইতিমধ্যে ভেঙে দেয়া হয়েছে অনেকের বাড়িঘর। অনেকের শেষ সম্ভল এক দেড় কাঠা জমি, সবই রাস্তায় চলে যাচ্ছে। ফলে ভিটাবাড়ি হারাচ্ছেন অনেকেই।

ধর্মীয় উপাসনালয় কিংবা মসজিদের ক্ষেত্রে রাস্তা প্রসস্তকরণ নীতিমালা শিথিল করা হলেও পার্শবর্তী বাড়ির মালিককে সুবিধা দিয়ে একটি মসজিদের কিছু অংশ ভেঙে ফেলার নির্দেশ দেয়া হয়েছে। অন্যদিকে সিটি করপোরেশনের কর্মকর্তা, ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড সচিব বেশ কয়েকজন বাড়ির মালিককে অনৈতিকভাবে সুবিধা দিচ্ছে বলেও অভিযোগ করেন এলাকাবাসী।

মানববন্ধনে ভুক্তভোগীরা সরকারি নীতিমালা অনুযায়ী যথাযথ ক্ষতিপূরণ দিয়ে উন্নয়ন করার জন্য আহ্বায়ন জানান। মানববন্ধন শেষে ভুক্তভোগী এলাকাবাসী গাজীপুর সিটি করপোরেশনের ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় ঘেরাও করে ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেন। ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফি আহমেদ শফি অসুস্থ থাকায় ওয়ার্ড সচিবের আশ্বাসে বিক্ষুব্ধ এলাকাবাসী কাউন্সিলর অফিস ঘেরাও কর্মসূচি স্থগিত করেন।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/কেএম)