শিশুকে অপহরণের পর হত্যা, দুইজনের যাবজ্জীবন

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২০, ১৮:২১

হবিগঞ্জের মাধবপুর উপজেলার শিবজয়নগর গ্রামে মুক্তিপণের টাকা না পেয়ে শিশুকে অপহরণের পর হত্যার দায়ে দুইজনের যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। এছাড়াও তাদের এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

বুধবার বিকাল সাড়ে তিনটায় হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-(৩) এর বিচারক মোহাম্মদ হালিম উল্ল্যাহ চৌধুরী এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন উপজেলার শিবজয়নগর গ্রামের বাসিন্দা জালাল মিয়া এবং একই গ্রামের রাসেল মিয়া।

হবিগঞ্জের কোর্ট ইন্সপেক্টর মো. আল-আমিন জানান, শিবজয়নগর গ্রামের জালাল মিয়াসহ তাদের লোকজনের বাড়ির জায়গা নিয়ে বিরোধ ছিল পার্শ্ববর্তী সাবাশ আলীর সঙ্গে। এরই জের ধরে জালাল মিয়াসহ তাদের লোকজন ২০১৮ সালের ৬ জানুয়ারি সাবাশ আলীর সাত বছরের শিশু সন্তান শাহ পরানকে অপহরণ করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না পেয়ে পরে শিশুটিকে হত্যা করে মরদেহ গ্রামের একটি ডোবায় ফেলে রাখে।

এ ঘটনায় ওই বছরের ১১ জানুয়ারি নিহত শাহ পরাণের বাবা সাবাশ আলী বাদী হয়ে জালাল মিয়া, রাসেল মিয়া ও বাহার মিয়াকে আসামি করে মাধবপুর থানায় একটি হত্যা মামলা করে। এরপর পুলিশ দীর্ঘ তদন্ত শেষে জালাল মিয়া ও রাসেল মিয়াকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে।

এছাড়া কোনো অভিযোগ না থাকায় বাহার মিয়াকে চার্জশিট থেকে অব্যাহতি দেয়া হয়। আদালত এ মামলায় ২৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ বুধবার বিকালে দুইজনের যাবজ্জীবনের রায় দেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন স্পেশাল পিপি মোস্তফা মিয়া ও আসামিপক্ষের আইনজীবী ছিলেন মো. জসীম উদ্দিন।

আসামিপক্ষের আইনজীবী মো. জসীম উদ্দিন বলেন, ‘এ বিষয়ে আমরা উচ্চ আদালতে আপিল করবো।

ঢাকাটাইমস/৯ডিসেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :