রাজাপুরে অপবাদ-নির্যাতনে গৃহবধূর মৃত্যু

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০২০, ১৭:৫৪

ঝালকাঠির রাজাপুরের শুক্তাগড় ইউনিয়নের কেওতা গ্রামে ‘চরিত্র খারাপের অপবাদ’ দিয়ে স্বামীর নির্যাতনে মুন্নি আক্তার (২৩) নামে এক গৃহবধূর মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে মুন্নি আক্তারের মামা ছালাম হাওলাদার রাজাপুর থানায় এ মামলা করেন।

নিহত মুন্নি কেওতা গ্রামের শাহ জামাল হাওলাদারের তৃতীয় স্ত্রী ও হাজীরহাট এলাকার মো. মঞ্জুরুল হকের মেয়ে। তার পাঁচ বছর বয়সী এক সন্তান আছে। মৃত্যুর ঘটনার পর থেকে পলাতক রয়েছেন মামলার একমাত্র আসামি নিহতের স্বামী শাহজামাল হাওলাদার।

বুধবার সন্ধ্যায় এ মৃত্যুর ঘটনায় পুলিশ গৃহবধূর লাশ উদ্ধার করে বৃহস্পতিবার সকালে ঝালকাঠি মর্গে পাঠিয়েছে।

নিহতের স্বজন, পুলিশ ও স্থানীয়রা জানান, শাহ জামাল হাওলাদারের পাঁচ স্ত্রীর মধ্যে মুন্নি তৃতীয়। বেকার শাহজামাল কোনো কাজ না করায় পেটের তাগিদে ছেলেকে স্বামীর কাছে রেখে মুন্নি ঢাকায় পাড়ি জমান। সেখানে গিয়ে বিভিন্ন বাসায় ঝিয়ের কাজ শুরু করেন মুন্নি। মাঝে মধ্যে ঢাকা থেকে এলাকায় এসে ছেলেকে দেখে যেতেন তিনি।

গত সোমবার মুন্নি ছেলেকে দেখতে ঢাকা থেকে স্বামীর বাড়িতে এলে স্বামী ও ছোট সতীনের সঙ্গে ঝগড়া বাঁধে। পরে ছোট সতীন রাগ করে তার বাবার বাড়িতে চলে যান। এসব ঘটনার জের ধরে স্বামী শাহজামাল ক্ষিপ্ত হয়ে মুন্নি ঢাকায় খারাপ কাজ করে, এমন অপবাদ দিয়ে ঢাকায় যেতে নিষেধ করেন এবং এ নিয়ে মঙ্গলবার মুন্নিকে মারধর করেন তিনি।

পরদিন বুধবার মুন্নি ঢাকায় রওনা দিলে তার স্বামীর সঙ্গে আবার ঝগড়া হয়। তখন মুন্নিকে ফের মারধর করেন স্বামী। পরে মুন্নিকে ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দেয়া অবস্থায় ঝুলতে দেখে স্বজন ও স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজাপুর থানার ওসি শহিদুল ইসলাম বলেন, পুলিশ খবর পেয়ে স্বাস্থ্য কমপ্লেক্স থেকে লাশ উদ্ধার করে রাতে থানায় রাখা হয়। বৃহস্পতিবার সকালে ময়নাতদন্তের জন্য ঝালকাঠি মর্গে পাঠানো হয়।

ওসি জানান, বৃহস্পতিবার দুপুরে মুন্নির মামা বাদি হয়ে স্বামী শাহজামালের বিরুদ্ধে মামলা করেছেন। আসামি পলাতক থাকায় তাকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :