রাজৈরে আ.লীগ প্রার্থীর জয়

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০২০, ২১:৩৬

মাদারীপুরের রাজৈর পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজমা রশীদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবু বক্কর সিদ্দিক।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিরতিহীন বিকাল ৪টা পর্যন্ত প্রতিটি কেন্দ্রেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

জানা যায়, রাজৈর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজমা রশীদ ৯ হাজার ৭৭৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আবু বক্কর সিদ্দিক ৭ হাজার ৫৯৮ ভোট পেয়েছেন। সকাল থেকে ভোটার উপস্থিতি রয়েছে উপচেপড়া। এটিই মাদারীপুর জেলায় প্রথম ইভিএম পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সকালে আচরণবিধি লঙ্ঘনের দায়ে রাজৈর সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে দুজনকে আটক করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসনে আরা তান্নী। এসময় আটক আরমান মিয়ার কাছ থেকে চারটি ডালিম জব্দ করা হয়। সে এই ডালিম নিয়ে ভোটারদের উত্যক্ত করছিল। অপর আটক অন্তর মিয়া।

জেলা নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান জানান, রাজৈর পৌরসভার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নির্বাচনী এলাকাজুড়ে আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর ছিল। দায়িত্ব পালনে স্ব-স্ব কেন্দ্রে মোতায়ন ছিল বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা। নির্বাচনে একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। তাদের সাথে এক প্লাটুন বিজিবি, র‌্যাবের চারটি টিম, অসংখ্যক পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করেছেন। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে পাঁচজন স্বশস্ত্র পুলিশসহ ১৯ জন করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্ব পালন করেছেন।

(ঢাকাটাইমস/১০ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :