কাঠের গুঁড়ি বেয়ে উঠতে হয় সেতুতে

রানা আহমেদ, সিরাজগঞ্জ
| আপডেট : ১৪ ডিসেম্বর ২০২০, ১৫:২৭ | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০২০, ১২:৫৬

দশ মাস ধরে সংযোগ সড়ক নেই সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের বিনানুই খালের উপরে নির্মিত একটি সেতুর। ফলে ওই এলাকার ৭টি গ্রামের ৫ হাজারের বেশি মানুষকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

জানা গেছে, সেতু/কালভাট নির্মাণ প্রকল্পের আওতায় ৩১ লাখ টাকা ব্যয়ে সেতুটির নির্মাণ কাজ শেষ হয় ২০২০ সালের ১৭ ফেব্রুয়ারি। কিন্তু এরপর থেকে দু‘পাশে সংযোগ সড়ক তৈরী না করায় ওই এলাকার বিনানুই, চর বিনানুই, চর সলিমাবাদ, চর নাকালিয়া, নয়াপাড়া, গয়হাটা মরিচপাড়া ও শান্তিনগরের ৫ হাজার মানুষ প্রতিদিন ঝুঁকি নিয়ে কাঠের গুড়ি বেয়ে সেতুটি পার হচ্ছে।

স্থানীয়রা বলেন, ১০ মাস ধরে সেতুটির কাজ শেষ হয়েছে। কিন্তু দু‘পাশের সংযোগ সড়কে মাটি ভরাট করা হয়নি। ফলে আমরা যাতায়াতে চরম কষ্ট পোহাচ্ছি। নির্মাণের পর দায়সারা ভাবে সামান্য মাটি ফেলা হয়। কিন্তু বন্যায় তা ভেঙ্গে যায়। এরপর থেকেই আমাদের যাতায়াতে খুবই কষ্ট হচ্ছে। তাই ব্রীজটি এলাকাবাসির কোন কাজেই আসছে না। ব্রীজটি এখন উল্টো মরণ ফাঁদে পরিণত হয়েছে। তাই অবিলম্বে পাশে সংযোগ সড়ক নির্মাণের জোর দাবী জানাচ্ছি।

এ বিষয়ে ব্রীজটির সাব ঠিকাদার রমজান আলী বলেন, বীজিটি নির্মাণের পর মাটিভরাট করা হয়েছিল। কিন্তু বন্যার পানিতে ভেঙ্গে গেছে। কিছুদিনের মধ্যেই ওখানে মাটিভরাট করা হবে।

চৌহালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মজনু মিয়া বলেন, বীজিটি নির্মাণের পর মাটিভরাট করা হয়েছিল। কিন্তু বন্যার পানির তীব্র চাপে তা ভেঙ্গে গেছে। বিষয়টি আমার মাথায় আছে। খুব অল্প সময়ের মধ্যেই মাটিভরাট করে চলাচলের উপযোগী করা হবে। তখন আর এ সমস্যা থাকবে না।

ঢাকাটাইমস/১৪ ডিসেম্বর/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :