চাঁপাইনবাবগঞ্জে বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীরের ৪৯তম শাহাদাত বার্ষিকী পালিত

প্রকাশ | ১৪ ডিসেম্বর ২০২০, ১৬:৫৪

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি,ঢাকাটাইমস

চাঁপাইনবাবগঞ্জে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের ৪৯তম শাহাদাত বার্ষিকী। সোমবার সকাল ৯ টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট ও জেলা প্রশাসনের উদ্যোগে রেহাইচরে বীরশ্রেষ্ঠ’র স্মৃতিস্তম্ভে জাতীয় পতাকা উত্তোলন ও পুস্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শুরু হয়।

জাহাঙ্গীরের স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ অর্পণ করেন সংরক্ষিত নারী আসনের সাংসদ ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব ও সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহমান। এরপর বীরমুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সরকারি দপ্তর, সংগঠনের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করা হয়।

পরে জাতীয় পতাকা উত্তোলন ও তার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

এদিকে ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গণে বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দীন জাহাঙ্গীরের সমাধিস্থলে কোরআনখানি, কবর জিয়ারত, মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

১৯৭১ সালে ১৪ ডিসেম্বর বিজয়ের উষালগ্নে মহানন্দা নদীর পাদদেশ রেহাইচরে, মহান মুক্তিযুদ্ধের অন্যতম লড়াকু বাংলার শ্রেষ্ঠ সন্তান, বীরশ্রেষ্ঠ শহীদ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর পাকহানাদার বাহিনীর সাথে সম্মুখযুদ্ধে শহীদ হন। পরে তার মৃতদেহ ঐতিহাসিক সোনামসজিদ প্রাঙ্গনে সমাহিত করা হয়।

ঢাকাটাইমস/১৪ ডিসেম্বর/পিএল