চট্টগ্রাম সিটিতে ভোট ২৭ জানুয়ারি

প্রকাশ | ১৪ ডিসেম্বর ২০২০, ১৭:৫৭ | আপডেট: ১৪ ডিসেম্বর ২০২০, ১৮:৪১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ফাইল ছবি

মহামারি করোনাভাইরাসের কারণে ঝুলে যাওয়া চট্টগ্রাম সিটি করপোরেশনে ভোটের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইলেকক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এই ভোটগ্রহণ হবে।

সোমবার বিকালে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর নির্বাচনের নতুন এই তারিখ ঘোষণা করেন। একই দিন তিনি দেশের ৬৪টি পৌরসভায় ভোটের তফসিলও ঘোষণা করেন।

নির্বাচন কমিশন সচিব বলেন, যেহেতু আগে ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন জমা, বাছাই, প্রত্যাহারের সব প্রক্রিয়া শেষে প্রার্থী চূড়ান্ত হয়ে গিয়েছিল, সেই প্রার্থীরাই এ নির্বাচনে অংশ নেবেন।  

তবে প্রার্থীর মৃত্যুজনিত কারণে চট্টগ্রাম সিটির ৩০, ৩৭ ও ৪০ নম্বর সাধারণ ওয়ার্ড এবং ৬ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের জন্য নতুন করে তফসিল দেয়া হয়েছে। এই চার ওয়ার্ডের আগ্রহী নতুন প্রার্থীরা আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন। ৩১ ডিসেম্বর বাছাই হবে এবং ৭ জানুয়ারি পর্র্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

গত ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস মহামারির কারণে নির্ধারিত তারিখের এক সপ্তাহ আগে ভোট স্থগিত করা হয়।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/জেবি)