যেভাবে ৮৫ কেজি ওজন কমিয়েছেন ভারতের তারকা কোরিওগ্রাফার

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ২০ ডিসেম্বর ২০২০, ১১:২২ | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০২০, ০৯:২৫

ওজনের কাঁটা পৌঁছেছিল ২০০ কেজিতে। তখনই ঠিক করেছিলেন এবার কিছুটা কমাতে হবে। বন্ধু, সহকর্মী, প্রতিবেশীরাও বাঁকা চোখে তাকাচ্ছিলেন। সবচেয়ে বড় কথা বিভিন্ন রোগ বাসা বাঁধছিল শরীরে। তাই এক ধাক্কায় ৮৫ কিলোগ্রাম ওজন কমিয়ে ফেলেছেন বলিউডের তারকা কোরিওগ্রাফার গণেশ আচারিয়া।

ক্যাটরিনার 'চিকনি চামেলি' হোক বা 'অগ্নিপথ' এ হৃতিকের মুভমেন্ট- যা দেখে আপনি মুগ্ধ হয়েছেন যার নেপথ্য কারিগর গণেশ। অনেক মানুষকে নাচের প্রতি আগ্রহী করে তুলেছেন। পেয়েছেন জাতীয় পুরস্কারও। রোগা হওয়ার পর নাকি বদল এসেছে তার নাচেও। সেটা কী জানেন? গণেশ নিজেই বলেছেন, 'অনেক ওজন নিয়েও আমি নাচতাম। কিন্তু এখনকার সঙ্গে তার একটা পার্থক্য রয়েছে। আসলে এখন আমার নাচে এনার্জি অনেক বেশি থাকে'।

২০১৫ সালে গণেশের ওজন ছিল ২০০ কেজি। তারপরই তিনি ওজন কমানোর সিদ্ধান্ত নেন। সামাজিক মাধ্যমে তার ওজন কমানোর আপডেট দিতে থাকেন। এক বছরে ৭৫ কেজি ওজন কমিয়ে ফেলেছেন এরপর আরও ১০ কেজি ওজন কমান গণেশ। গণেশ জানিয়েছেন, তাকে শুধু মোটা হিসেবেই লোকে দেখেছেন। সেটা বদলাতে চেয়েছিলেন তিনি।

কোরিওগ্রাফার গণেশ ব্যাখ্যা করেছেন, প্রথম দুই মাস আমার জন্য খুব চ্যালেঞ্জের ছিল। সাঁতার শিখতে আমার ১৫ দিন সময় লেগেছে। ধীরে ধীরে আমার প্রশিক্ষক অজয় নাইডু আমাকে জলে ক্রাঙ্ক করতে শিখিয়েছিলেন। এগুলো ছাড়াও আমি প্রায় ৭৫ মিনিটের জন্য ১১টি অনুশীলন করতাম। এইভাবে, আমি দেড় বছরে ৮৫ কেজি হ্রাস করতে পেরেছি।

সেরা কোরিওগ্রাফির জন্য জাতীয় পুরষ্কার জয়ী গণেশ আচারিয়া বলেন, 'নাচ আমাকে ওজন হ্রাসে অনেক সহায়তা করেছিল। আমার ওজন বেশি হওয়ার পরেও আমি নাচতাম, তবে ক্লান্ত হয়ে পড়তাম। ওজন কমানোর পরে আমি দ্বিগুণ শক্তি নিয়ে নাচ করি। শুধু তাই নয়, পোশাকের লেবেলটি ৭এক্সএল থেকে এল এ চলে গিয়েছে।

কোরিওগ্রাফার গণেশ আচারিয়া কঠোর পরিশ্রম, নিয়মিত অনুশীলন এবং ওয়ার্কআউট দ্বারা ৮৫ কেজি হ্রাস করেছেন। তিনি এখন স্থূলতায় আক্রান্ত ব্যক্তিদের জন্য ফিটনেস আইকনে পরিণত হয়েছেন।

ঢাকা টাইমস/২০ডিসেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :