পাঁচ লাখ ইউএস ডলারসহ দুই হুন্ডি ব্যবসায়ী আটক

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ডিসেম্বর ২০২০, ১৬:৪৮ | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০২০, ১৬:১২

যশোরের শার্শা উপজেলার উলাশী থেকে দুই হুন্ডি ব্যবসায়ীকে আটক করেছে বিজিবি। এসময় তাদের কাছ থেকে প্রায় সাড়ে চার কোটি টাকা সমমানের পাঁচ লাখ ইউএস ডলার জব্দ করা হয়। সেই সঙ্গে তাদের ব্যবহৃত একটি প্রাইভেট কার জব্দ করা হয়।

রবিবার যশোরস্থ ৪৯ বিজিবি ব্যাটালিয়ন হেডকোয়ার্টারে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আটককৃতরা হলেন- চাঁদপুরের মতলব উত্তর উপজেলার খাগুড়িয়া গ্রামের হৃদয় মিয়া ও কুমিল্লার দাউদকান্দি উপজেলার তুলাতুলা গ্রামের আশরাফুল ইসলাম।

বিজিবি’র ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, শনিবার দুপুরে গোপন সংবাদে তারা জানতে পারেন, হুন্ডি ব্যবসায়ীদের একটি চালান ঢাকার উদ্দেশ্যে যাচ্ছে। এরপর বিজিবির একটি টিম উলাশী রাস্তায় অবস্থান নেয়। তারা ঢাকাগামী একটি প্রাইভেট কারের গতিরোধ করে। এরপর কার তল্লাশি করে দরজা ও গিয়ার বক্সে বিশেষ কায়দায় লুকানো ৫০ বান্ডিল ইউএস ডলার উদ্ধার করা হয়। প্রতিটি বান্ডিলে দশ হাজার করে মোট পাঁচ লাখ ইউএস ডলার ছিল। যা চার কোটি ৪০ লাখ পাঁচ হাজার ৩০০ টাকা সমমূল্যের। এসময় হৃদয় মিয়া ও আশরাফুল ইসলামকে আটক করা হয়।

তিনি আরো জানান, আটককৃতরা জানিয়েছেন, তারা হুন্ডি ও সোনা চোরাচালানের সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করার প্রস্তুতি চলছে।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :