জয়পুরহাটের সেই রেলগেইট ম্যান সাময়িক বরখাস্ত

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ ডিসেম্বর ২০২০, ১৯:২৬ | প্রকাশিত : ২০ ডিসেম্বর ২০২০, ১৯:২১

জয়পুরহাট সদর উপজেলার পুরানাপৈল রেলগেইট এলাকায় ট্রেনের ধাক্কায় বাসের ১২ যাত্রী নিহতের ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে রেলগেইট ম্যান নয়ন মিয়াকে।

গতকাল শনিবার ভোরে এই দুর্ঘটনার সময় রেলগেইট ব্যারিয়ার না দিয়ে গেটম্যান নয়ন মিয়া অন্য কোথাও ঘুমাচ্ছিলেন। যার ফলে বাসটি রেলাইন পার হতে গিয়ে এই দুর্ঘটনার কবলে পড়ে।

দিনাজপুরের পাবর্তীপুর থেকে ছেড়ে আসা রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটি বাসটিকে টেনে-হিচড়ে নিয়ে যায় প্রায় এক কিলোমিটার রেলপথ। এই ঘটনার জন্য গেইটম্যানই দায়ী বলে অভিযোগ স্থানীয়দের।

পুরানাপৈল রেলগেইট এলাকার সানোয়ার হোসেন, মজিবর রহমান, উজ্জল হোসেনসহ স্থানীয়রা বলেন, নয়ন মিয়ার বাড়ি শেরপুর জেলায়, কিন্তু বিস্তারিত ঠিকানা তারা জানেন না। দীর্ঘদিন ধরেই নয়ন, মঞ্জুরুল ইসলাম ও আব্দুর রহমান নামে তিনজন গেইটম্যান আট ঘণ্টা করে দায়িত্ব পালন করতেন এখানে। ঘটনার সময় রেলগেইটের দায়িত্ব ছিলেন নয়ন মিয়া। ঘটনার পর থেকে নয়ন মিয়াসহ তিন গেইটম্যানই পলাতক রয়েছেন।

এ বিষয়ে জয়পুরহাট জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রেজা হাসান জানান, এ ঘটনায় জেলা প্রশাসন ও রেলওয়ে বিভাগ দুটি আলাদা তদন্ত কমিটি গঠন করেছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে দুটি তদন্ত দলকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

রেলওয়ে বিভাগের পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিন, প্রকৌশলী আব্দুর রহিম, দিনাজপুরের হিলি রেলওয়ের সিনিয়ার সাব অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিয়ার বজলুর রশিদসহ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, দায়িত্ব অবহেলার জন্য গেইটম্যান নয়ন এককভাবে দায়ী বলে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

(ঢাকাটাইমস/২০ডিসেম্বর/পিএল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :