সুনামগঞ্জে ট্রাক ধর্মঘটে পণ্য পরিবহন বন্ধ

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০২০, ১৮:৩৫

সিলেট বিভাগের বালিপাথর মহাল ও কোয়ারি খুলে দেয়ার দাবিতে সুনামগঞ্জ সব পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে সুনামগঞ্জ জেলা ট্রাক ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন।

মঙ্গলবার সকালে শহরের ওয়েজখালী এলাকায় ট্রাক টার্মিনালে বিক্ষোভ মিছিল করেছেন তারা।

সুনামগঞ্জ থেকে সবজিবাহী পিকআপসহ বিভিন্ন ধরনের পণ্য সামগ্রী বহনকারী যানবাহন আটকে দেয়া হয়েছে।

বিক্ষোভ মিছিল শেষে বক্তব্য দেন, সুনামগঞ্জ জেলা ট্রাক ট্যাংকলরি, কাভার্ড-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুস সামাদ, সাধারণ সম্পাদক নূর উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল জাহান, সদর উপজেলা শাখার সভাপতি মছব্বির মিয়াসহ শ্রমিকনেতা সদরুল ইসলাম, জাবেদীন আলম প্রমুখ।

জেলায় ৫০০ ট্রাকমালিক, দুইহাজার শ্রমিক ও একহাজার পণ্য পরিবহণের ট্রাক, পিকআপ, লরি, ট্রলি ট্রাক্টর রয়েছে।

শ্রমিক ও মালিকরা বলেন, সিলেটর বালি পাথর মহাল ও কোয়ারিগুলো বন্ধ থাকায় হাজার হাজার ট্রাকমালিক শ্রমিকরা এক বছর যাবৎ মানবেতর জীবনযাপন করছেন। ট্রাকপিকআপের ব্যাংক কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় শ্রমিক মালিকদের বিরুদ্ধে চেক ডিজঅনার মামলা হচ্ছে। হাজার হাজার মালিক পথে বসেছেন।

তারা বলেন, দেশের অর্থনীতির চাকা সচল রাখা মালিকদের এ অবস্থা চলতে পারে না। অবিলম্বে সিলেট বিভাগের সব পাথর কোয়ারি ও বালিপাথর মহাল থেকে ম্যানুয়াল পদ্বতিতে বালি পাথর উত্তোলনের ব্যবস্থা করে দিতে হবে। তা নাহলে আগামীতে পরিবহন শ্রমিকরা ঐক্যবদ্ধ হয়ে সারাদেশের পণ্য পরিবহন বন্ধ করে দেবে। মঙ্গলবার সকাল থেকে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত সব ধরনের পণ্য পরিবহন বন্ধ থাকবে।

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :