সুনামগঞ্জে গরম কাপড় বিক্রির হিড়িক

জাহাঙ্গীর আলম ভূঁইয়া,সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০২০, ১৩:১১

হাওরাঞ্চলের জেলা সুনামগঞ্জে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। মাঝরাত থেকে শুরু হয়ে অনেক বেলা পর্যন্ত ঘনকুয়াশা পড়ছে। সূর্যের দেখা মিলছে অনেক দেরিতে। অনুভূত হচ্ছে তীব্র শীত। বেড়েছে গরম কাপড়ের চহিদা। জেলার শহরের বিভিন্ন পয়েন্টে ও বিভিন্ন উপজেলায় শীতের গরম কাপড় বিক্রির হিড়িক পড়েছে। মার্কেটগুলোর পাশাপাশি ফুটপাতে বসা দোকানগুলোতে চলছে জমজমাট বেচাকেনা।

জেলা শহরের পুরাতন কোর্ট পয়েন্ট, পৌর মার্কেট, পুরাতন বাসস্ট্যান্ড, নতুন কোর্টের সামনে, জেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও আব্দুজ জহুর ব্রীজের পাশে ফুটপাতে বসেছে অসংখ্য ভ্রাম্যমাণ দোকান। অনেক দোকানী ভ্যানগাড়ি করে বিক্রি করছেন গরম কাপড়। সারাদিন দোকানে মানুষের উপচে পড়া ভিড়। রিক্সা চালক থেকে দিনমজুর নিম্ন আয়ের মানুষের পাশাপাশি মধ্য আয়ের মানুষের প্রথম পছন্দ আর নিভর্রযোগ্য জায়গা ফুটপাত। শীতের তীব্রতা থেকে রক্ষায় শিশু থেকে শুরু করে বয়ষ্করা ছুটছেন এই দোকানগুলোতে। পঞ্চাশ টাকা থেকে শুরু করে পাঁচশত টাকায় বিক্রি হচ্ছে এসব গরম কাপড়। পছন্দের কাপড়টি সাধ্যের মধ্যে কিনতে পেরে স্বস্তির হাসি ফুটছে অনেকের মুখে।

জামিল উদ্দিন নামের এক ক্রেতা জানান, শীতের কাপড় কিন্তে প্রথমে মার্কেটে গিয়েছিলেন কিন্তু অনেক দাম। তাই ফুটপাতের দোকানে এসেছেন।

শহীদ মিনারে সামনে ফুটপাতের ব্যবসায়ী মোহাম্মদ আব্দুল জব্বার বলেন, আমাদের কাছে শীতের কাপড়ের মান যেমন ভালো, তেমনি দাম কম। মার্কেট থেকে আমরা অনেক কম দামে শীতের কাপড় বিক্রি করছি। এজন্য মানুষের ভিড়। সামনের মাসে আরো বাড়বে।

শহরের ডিএস রোডে শহীদ মিনারের পাশে কাপড়ের দোকানী রুকুন উদ্দিন। তিনি বলেন,নভেম্বর মাসে ব্যবসা হয়নি। কিন্তু ডিসেম্বর মাস আসার সঙ্গে সঙ্গে শীতের কাপড় বিক্রির পরিমাণ বেড়েছে।

(ঢাকাটাইমস/২৩ ডিসেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :