বগুড়ায় খোলা মাঠে বাজার স্থানান্তর ব্যবসায়ীদের ধর্মঘট

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০২০, ২২:৩৪

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় তৎপর বগুড়া জেলা প্রশাসন। শতভাগ মাস্ক নিশ্চিতের জন্য কার্যকরী পদক্ষেপ এবং প্রচারণার পর করোনার সংক্রমণ রোধে সম্প্রতি বগুড়া শহরের ফতেহ আলী কাঁচা বাজার স্থানান্তর করা হয়েছে আলতাফুন্নেছা খেলার মাঠে। তবে বাজার মাঠে স্থানান্তরের কারণে বিড়ম্বনায় পড়তে হচ্ছে ক্রেতা সাধারণকে। কারণ কাঁচাবাজার আলতাফুন্নেছা মাঠে স্থানান্তর করা হলেও মুদি দোকান ফতেহ আলী বাজারেই রয়ে গেছে। যে কারণে ক্রেতাদের কেনাকাটা করতে আলতাফুন্নেছা মাঠ এবং ফতেহ আলী বাজার দু জায়গাতেই যেতে হচ্ছে।

এদিকে, কাঁচা বাজার আলতাফুন্নেচ্ছা খেলার মাঠে স্থানান্তরের প্রতিবাদে ধর্মঘট শুরু করেছেন ব্যবসায়ীরা। বুধবার সকাল থেকে মাছ, মাংস ও সবজি ব্যবসায়ীরা ফতেহ আলী বাজার ও আলতাফুন্নেচ্ছা খেলার মাঠে দোকান দেননি।

ধর্মঘটের কারণ উল্লেখ করে ব্যবসায়ীরা জানিয়েছেন, খোলা মাঠে বাজার বসানোর কারণে তাদের ক্রেতা কমে গেছে। এছাড়াও শীতের মধ্যে খোলা মাঠে ব্যবসা করতে গিয়ে ঠান্ডা বাতাস ও কুয়াশায় ব্যবসায়ীরা অসুস্থ হয়ে পড়ছে। এ কারণে তারা ধর্মঘট ডেকে ব্যবসা বন্ধ করতে বাধ্য হয়েছেন।

ফতেহ আলী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আলাল শেখ জানান, জেলা প্রশাসক বাজার খুলতে নিষেধ করেছেন। অন্যদিকে ব্যবসায়ীরা আলতাফুন্নেচ্ছা মাঠে বাজার বসাবেন না। এ কারণে ব্যবসায়ীরা ধর্মঘট ডেকেছেন। তবে ফতেহ আলী বাজার খোলার ব্যাপারে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সালাউদ্দিন জানান, বৃহস্পতিবার বিকাল ৩টায় তাদের সাথে এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত দেয়া হবে।

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :