পৌরসভা নির্বাচন: মেয়র পদে ত্রিমুখী লড়াই দেখছেন দিরাইবাসী

জাহাঙ্গীর আলম ভূঁইয়া,সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০২০, ১৮:৫৭

চতুর্থ বারের মতো আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে দিরাই সুনামগঞ্জ পৌরসভার নির্বাচন। আসন্ন ভোটকে কেন্দ্র করে শহরের প্রধান প্রধান সড়ক ও পাড়া-মহল্লায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে। মাইকিং, গণসংযোগে মুখরিত পুরো শহর। হাওরের জনপদ দিরাই পৌরসভার সবখানে বইছে নির্বাচনী হাওয়া। ক্ষমতাসীন আওয়ামী লীগ ও বিএনপি উভয় দলেরই বিদ্রোহী প্রার্থীর থাকায় কে শেষ হাসি হাসবেন তা বলা বলা যাচ্ছে না এখনই।

বিগত দিনে জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্ত ও বিএনপির কেন্দ্রীয় নেতা নাছির উদ্দিন চৌধুরীর সমর্থিত প্রার্থীদের মধ্যেই হত মূল প্রতিদ্বন্ধিতা। তবে এবারের নির্বাচন সম্পূর্ণ ব্যতিক্রম। এবার ভোটের মাঠে শক্তিশালী বিদ্রোহী প্রার্থী থাকায় মেয়র পদে বড় দুই দলের প্রার্থী ও বর্তমান মেয়রের মাঝে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা দেখছেন পৌরবাসী।

এবার নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন বিশ্বজিৎ রায় বিশ্ব। দলটি থেকে বিদ্রোহী প্রার্থী হয়েছেন বর্তমান মেয়র মোশাররফ মিয়া, তার প্রতীক জগ। বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে ভোট করছেন অ্যাড. ইকবাল হোসেন চৌধুরী, দলটির বিদ্রোহী প্রার্থী চামচ প্রতীকের উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল কাইয়ূম, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে অনন্ত মল্লিক, জমিয়তের খেজুর গাছ প্রতীক নিয়ে হাফেজ মাওলানা লোকমান আহমদ, স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতীক নিয়ে সমাজকর্মী রশীদ মিয়া ও হেলমেট প্রতীকে বিশিষ্ট ব্যবসায়ী শফিকুল ইসলাম ভোট করছেন এবার।

এছাড়াও ৯ টি ওয়ার্ডে ৩৯ জন সাধারণ কাউন্সিলর ও ১৩ জন নারী কাউন্সিলর প্রতিদ্বন্ধিতা করছেন।

পৌরসভার বর্তমান ভোটারের সংখ্যা ২১ হাজার ৩৭৯ জন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৫৫২ জন, নারী ১০ হাজার ৮২৭ জন ভোটার রয়েছেন। আগামী ২৮ ডিসেম্বর ১২ টি কেন্দ্রে প্রথম বারের মতো ইভিএম এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

দিরাই প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম সরদার খেজুর বলেন, প্রার্থীদের মাঝে পরস্পরের কুশল বিনিময়, পারস্পরিক শ্রদ্ধাবোধ এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের অঙ্গিকার সত্যই প্রশংসার দাবিদার, দিরাই’র অতীতের রাজনৈতিক ঐতিহ্য বজায় থাকবে এ আমার বিশ্বাস।

দিরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) আশরাফুল ইসলাম বলেন,আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যেকোনো ধরনের বিশৃঙ্খলা রোধে পুলিশ বাহিনী সতর্ক রয়েছে।

প্রথম বারের মতো দিরাই পৌরসভায় ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানান, উপজেলা নির্বাচন অফিসার এমদাদুল হক। তিনি বলেন,অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে আমরা কাজ করছি।

দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সফি উল্লাহ বলেন, রাজনৈতিক সম্প্রীতি প্রশংসার দাবিদার। প্রশাসন সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কঠোর অবস্থানে রয়েছে।

ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :