সংযোগ সড়ক না থাকায় সেতুতে উঠতে জনদুর্ভোগ

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০২০, ১৪:৪৯

দুইপাশে সংযোগ সড়ক না থাকায় দীর্ঘ পাঁচ বছর ধরে অকেজো হয়ে পড়ে আছে সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের জামালপুর গ্রামে একটি সেতু। এর মূল অংশের কাজ শেষ হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঠিক পরিকল্পনা না থাকায় সেতুটি দিয়ে চলাচল করতে গিয়ে দুর্ভোগের শিকার হচ্ছেন কয়েকটি গ্রামের মানুষ।

জানা গেছে, তাহিরপুর-সুনামগঞ্জের মেইন রাস্তা থেকে ১০০মিটার পশ্চিম-দক্ষিণ দিকে জামালপুর গ্রামের খালের উপর সেতু নির্মাণ করা হয়। সেতুর এই রাস্তা দিয়ে বড়খলা, শাহপুর, আমড়িয়া, বালিজুড়ি, জামালপুরসহ বেশ কয়েকটি গ্রামের ৫-৭ শতাধিক মানুষ চলাচল করে। কিন্তু সেতুর মূল অংশের কাজ শেষ হওয়ার পর বন্যার করণে দুই পাশের সংযোগ গাইডের মাটি সরে গেছে। এই সংযোগ অংশের মাটি সরে যাওয়ার কারণে কয়েকটি গ্রামের মানুষ সেতুটি ব্যবহার করতে পারছে না। বাঁশের সাকো তৈরি করে তার উপর জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন চরম দুর্ভোগের মধ্য দিয়ে চলাচল করতে হচ্ছে তাদের।

এদিকে, এই এলাকায় বসবাসকারীদের বিভিন্ন ধরনের কৃষি পণ্য উৎপাদন করলেও যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় এগুলো পরিবহন করতে না পারায় সঠিক মূল্য পাচ্ছে না কৃষকরা। ফলে ক্ষতির শিকার হচ্ছেন তারা। অথচ সংশ্লিষ্টদের একটু নজরদারিতেই সেতুটি ব্যবহারের উপযোগী হলে ইউনিয়নের সঙ্গে যোগাযোগ সহজ হতো।

এই ব্যাপারে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী জামাল হোসেন বলেন, প্রায় পাঁচ বছর পার হলেও সেতুটির মূল অংশের দুই পাশের সংযোগ গাইডলাইনের পাশে মাটি না থাকায় আমরা এটি ব্যবহার করতে পারছি না।

ব্যবসায়ী নুরুল হক বলেন, আমরা কয়েকটি গ্রামের মানুষ খুবই অবহেলিত। আমাদের গ্রামে নেই উন্নত মানের যোগাযোগ ব্যবস্থা। ছোট এই সেতুর সংযোগ সড়ক না থাকায় আমাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিষয়ে সুনামগঞ্জ জেলা প্রকৌশলী (এলজিইডি) মাহবুব আলম বলেন, এই বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করব।

বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদি উর রহিম জাদিদ বলেন, আমি নতুন যোগদান করেছি। বিষয়টি গুরুত্ব সহকারে সমাধানের জন্য দ্রুত ব্যবস্থা নেব।

(ঢাকাটাইমস/২৫ডিসেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :