৯ দিন ধরে মৃদু শৈত্যপ্রবাহ বইছে পঞ্চগড়ে

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ ডিসেম্বর ২০২০, ১৬:২১ | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২০, ১১:০১

পঞ্চগড়ে টানা নয় দিন ধরে মৃদু শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। শনিবার সকালে জেলায় সর্বনিম্ন ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। গতকাল শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

গত ১৮ ডিসেম্বর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। এরপর সর্বনিম্ন তাপমাত্রা ৭ থেকে ১০ মধ্যেই উঠানামা করে।

টানা ৯ দিন ধরে মৃদু ও মাঝারি শৈত্যপ্রবাহে জনজীবনে দুর্ভোগ দেখা দিয়েছে। সদর হাসপাতালসহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে শিশু ও বয়স্কদের মধ্যে সর্দি, কাশি, ডায়েরিয়া, নিউমনিয়াসহ শীতজনিত রোগের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। দৈনন্দিন আয় কমে গেছে খেটে খাওয়া মানুষদের।

শৈত্যপ্রবাহ থাকলেও গত কয়েক দিনের মত শনিবার সকালেও রোদ দেখা গেছে। দুপুর পর্যন্ত তাপমাত্রা বৃদ্ধি পেলেও দুপুরের পর থেকে উত্তরের হিমেল বাতাসের কারণে কনকনে ঠান্ডা অনুভূত হচ্ছে। আর বিকালের পর শুরু হয় শৈত্যপ্রবাহ।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, বর্তমানে পঞ্চগড় ও তেঁতুলিয়ায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। শনিবার সকাল ৯টায় সর্বনিম্ন ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন বলেন, সরকারি বেসরকারিভাবে দু:স্থ ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও শুকনো খাবার বিলি করা হচ্ছে। সরকারিভাবে এ পর্যন্ত প্রায় ২২ হাজার কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। পাশাপাশি শীতবস্ত্র ক্রয়ের জন্য বরাদ্দ পাওয়া ৩০ লাখ টাকার মধ্যে পাঁচ উপজেলায় ৬ লাখ টাকা করে দেয়া হয়েছে। এই অর্থ দিয়ে উপজেলায় শীতবস্ত্র ক্রয় ও বিতরণ কার্যক্রম চলছে।

ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :