বেনাপোলে ভারত ফেরত ৩৩ জন কোয়ারান্টাইনে

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ ডিসেম্বর ২০২০, ১৭:৫২ | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২০, ১৭:৪৯
ছবি: সংগৃহীত

বেনাপোল দিয়ে ভারত থেকে ফেরত আসা ৩৩ জন বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর করোনা নেগেটিভ সার্টিফিকেট না থাকায় তাদেরকে কোয়ারান্টাইনে পাঠিয়েছেন বেনাপোল ইমিগ্রেশনের স্বাস্থ্য কর্মকর্তারা। শনিবার সকালে যশোর জেনারেল হাসপাতালের কোয়ারেন্টাইনে পাঠানো হয় তাদের।

ইমিগ্রেশন সূত্রে জানা যায়, দেশে করোনা সংক্রমণ প্রতিরোধে এর আগে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় দেশি-বিদেশি সবার করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক ছিল। এখন দ্বিতীয় ধাপে করোনা সংক্রমণ রোধে ভারত থেকে ফেরত প্রত্যেকের ৭২ ঘণ্টার করোনা নেগেটিভ সনদ লাগবে বলে পরারাষ্ট্র মন্ত্রণালয় এক নির্দেশনা দেয়। তার ধারাবাহিকতায় গত ১ ডিসেম্বর থেকে করবোনা টেস্টের সার্টিফিকেট নিয়ে ভারত থেকে ফেরেন বাংলাদেশি পাসপোর্ট যাত্রীরা। আর যেসব যাত্রী করোনা নেগেটিভ সার্টফিকেট আনছেন না তাদেরকে যশোর জেনারেল হাসপাতালে কোয়ারান্টাইনে পাঠানো হচ্ছে।

ভারত থেকে ফেরত আসা বাংলাদেশি পাসপোর্ট যাত্রী আশিকুজ্জামান বলেন, আমি ক্যান্সার রোগী। চিকিৎসার জন্য প্রায় আড়াই মাস ভারতে অবস্থান করেছি। আমার জানা ছিল না যে, দেশে ফেরার সময় করোনার নেগেটিভ সার্টিফিকেট লাগবে। জানলে অবশ্যই করোনার নেগেটিভ সার্টিফিকেট নিয়ে দেশে ফিরতাম।

বেনাপোল ইমিগ্রেশনের মেডিকেল অফিসার সুমন সেন জানান, ভারত থেকে ৩৪২ জন বাংলাদেশি পাসপোর্ট যাত্রীর মধ্যে ৩৩ জনের করোনার নেগেটিভ সার্টিফিকেট না থাকায় তাদেরকে শনিবার সকালে যশোর জেনারেল হাসপাতালে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে। এরা প্রত্যেকে ক্যান্সারের ও হার্টের রোগী। চিকিৎসার জন্য দুই থেকে আড়াই মাস তারা ভারতে অবস্থান করেছেন।

সুমন সেন জানান, যাদেরকে কোয়ারান্টাইনে পাঠানো হয়েছে তাদের বাড়ি দেশের বিভিন্ন জেলায়। তারা চাইলে তাদের নিজ নিজ জেলায় কোয়ারান্টাইন সেন্টারে যেতে পারবেন।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :