মানিকগঞ্জে পৌরসভা নির্বাচনের মক ভোট

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২০, ১৭:৫৫

প্রথমবারের মতো মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ হবে ইভিএমের মাধ্যমে। আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য এই নির্বাচন উপলক্ষ্যে শনিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মক ভোটের আয়োজন করেছে জেলা নির্বাচন অফিস।

জেলা নির্বাচন কার্যালয় জানায়, মানিকগঞ্জ পৌরসভায় মোট ভোটারের সংখ্যা ৫৫ হাজার ২০২ জন। এর মধ্যে ২৬ হাজার ৯৬৬ জন পুরুষ ও ২৮ হাজার ২৬৬ জন নারী ভোটার রয়েছেন।

নির্বাচনে মেয়র পদে জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. রমজান আলী ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আতাউর রহমান আতা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া নয়টি ওয়ার্ডে সংরক্ষিত নারী আসনে ১৫ জন ও সাধারণ আসনে ৪৭ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে শনিবার ২৫ কেন্দ্রে ১৪৫টি ভোট কক্ষে ইভিএম পদ্ধতি মক ভোট গ্রহণ চলছে।

সরেজমিনে সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে, বেশিরভাগ কেন্দ্রেই ইভিএমের কন্ট্রোল ও ব্যালট ইউনিট পৌঁছাতে দেরি হয়েছে। এছাড়া ইভিএমের মক ভোটে ভোটারদের উপস্থিতি একবোরেই কম।

জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান জানান, চারটি ইউনিট দিয়ে বিভিন্ন কেন্দ্রে সরঞ্জাম পাঠাতে কিছুটা বিলম্ব হয়েছে। আর সকালের দিকে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়বে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :