হাওরাঞ্চলের মানুষের মন বড়: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২০, ২১:৫৩

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, হাওরাঞ্চলের মানুষের মন বড়- তারা বেইমান নয়। তাদের উপকার যে করে, তারা কৃতজ্ঞতা প্রকাশ করতে ও ধন্যবাদ দিতে জানে। আপনারা জানেন কিছুদিন আগে জেলার কিছু লোক এই বিশ্ববিদ্যালয়ের স্থান নির্ধারণ নিয়ে আমাকে অপবাদ দিয়েছে। আমি মনে করি- সম্মান দেয়ার ও কেড়ে নেয়ার মালিক একমাত্র আল্লাহ।

পরিকল্পনামন্ত্রী বলেন, দেশের যে সার্বিক উন্নয়ন হচ্ছে- তা ইতিহাসযোগ্য। এদেশের ইতিহাসে কোন সরকার এত উন্নয়ন করেনি। দেশের যেদিকেই তাকাই, শুধু উন্নয়ন আর উন্নয়ন। পানি প্রয়োজন, তবে সেটা অবশ্যই নিরাপদ হওয়া চাই। আর এই টিউবওয়েলের পানি শুধু পাঁচজনের নয়- আশেপাশের মানুষদেরও দেবেন, বাধা দেবেন না। কারণ এটা আল্লাহর নিয়ামত। এই সরকার নিরাপদ পানির অভাবে যাতে কোন মানুষ আর কষ্ট না পায়, তার সকল ব্যবস্থাই করছে। নিরাপদ পানির পাশাপাশি স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন বিতরণ করছে সরকার।

শনিবার সকাল ১০টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে উপজেলার অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে গভীর নলকুপ ও অফসেট-পিট ল্যাট্রিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, আমাদের সরকার প্রধান শেখ হাসিনা নারীবান্ধব, তিনি নারীদের খুব সম্মান করেন। তিনি হতদরিদ্র অসহায় নারীদের ভাগ্য উন্নয়নে কাজ করে থাকেন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মীর সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নূর হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সুনামগঞ্জের জেলা প্রশাসক আব্দুল আহাদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া।

এসময় উপস্থিত ছিলেন- সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, উপজেলা সহকারী কমিশনার ভূমি সৈয়দা শমসাদ বেগম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি তহুর আলী, মাওলানা আব্দুল কাইয়ুম, সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ- স্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মোক্তাদির আহমদ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক তেরাব আলী,পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/26ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :