যৌতুকের জন্য মাগুরায় স্ত্রীকে হত্যার অভিযোগ

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২০, ২২:১৪

মাগুরার মহম্মদপুরের রায়পুর গ্রামে বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা আনতে অস্বীকার করায় মনিরা খাতুন(২০) নামে এক গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামী জিয়ারুল মুন্সীর বিরুদ্ধে। শুক্রবার রাতে যৌতুকের দাবিতে স্বামী জিয়ারুল এ ঘটনা ঘটিয়েছেন বলে অভিযোগ নিহতের পরিবারের।

ঘটনার পর থেকে ঘাতক স্বামী ও তার পরিবারের সদস্যরা বাড়ি থেকে পালিয়ে যান। অভিযুক্ত জিয়ারুল রায়পুর গ্রামের হারুন মুন্সির ছেলে। নিহত গৃহবধূ মনিরা খাতুন একই উপজেলার দাতিয়াদহ গ্রামের আরিফ মোল্যার মেয়ে।

নিহতের বাবা আরিফ মোল্যা বলেন, চার মাস আগে তাদের বিয়ে হয়। বিয়ের কয়েক দিন পর থেকে তার মেয়েকে টাকার জন্য চাপ দিতে থাকে জামাই জিয়ারুল। কিছুদিন আগে মেয়ের সুখের কথা ভেবে ১০ হাজার টাকা দেয়া হয় জিয়ারুলকে। এরপর তিনি আরো ৩০ হাজার টাকা দাবি করেন। গত এক মাস ধরে ৩০ হাজার টাকার জন্য চাপ দিতে থাকেন মনিরাকে। মেয়ে মনিরা টাকা আনতে অস্বীকার করলে শুরু করে শারীরিক নির্যাতন। এ নিয়ে দুজনের মধ্যে বেশকিছু দিন ধরে মনোমালিন্য চলে আসছিল। এরই জের ধরে শুক্রবার রাত ৮টার দিকে মনিরাকে পিটিয়ে হত্যা করে তার স্বামী জিয়ারুল।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারক বিশ্বাস জানান, খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রাথমিকভাবে জানা গেছে স্বামীর লাঠির আঘাতে মনিরার মাথা ফেটে অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে মাগুরা সদর হাসপাতাল মর্গে নিহতের লাশ ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

স্বামী জিয়ারুলকে আটক করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :