লাল গেঞ্জি উড়িয়ে ট্রেন থামাল কিশোর, যাত্রীদের প্রাণে রক্ষা

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০২০, ২৩:৩৯

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার খাসবাগুরী এলাকায় পঞ্চগড় থেকে ঢাকাগামী দ্রুতযান ট্রেনটি থামিয়ে সাজিদ হোসেন নামে এক কিশোর বাঁচালো শতশত যাত্রীকে। সেই সঙ্গে ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেল ট্রেনটি। রবিবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

জেলার পাঁচবিবি উপজেলার খাসবাগুরী গ্রামের আনোয়ার হোসেনের ও সহিদা বেগমের ছেলে সাজিদ হোসেন (১৫) স্কুলে দশম শ্রেণিতে লেখাপড়া করছে।

এলাকাবাসী জানায়, সাজিদের মা সহিদা বেগম বাড়ির পাশের রেললাইন পার হচ্ছিলেন। এ সময় তিনি একটি লাইনে ফাটল দেখে লাাঠিতে লাল গেঞ্জি লাগিয়ে ছেলে সাজিদকে তা উড়াতে বলেন। পরে সাজিদ লাল গেঞ্জি উড়িয়ে থামিয়ে দেন ঢাকাগামী আন্তঃনগর দ্রুতযান ট্রেনটিকে। এই মহৎ কাজে সাজিদকে তাৎক্ষণিক অভিনন্দন জানিয়েছে এলাকাবাসীরা। সেই সঙ্গে জনগুরুত্বপূর্ণ এই যোগাযোগ ব্যবস্থারও আধুনিকীকরণের দাবি জানান স্থানীয়রা।

সাজিদ হোসেন জানায়, মায়ের নির্দেশে যাত্রীদের প্রাণ ও ট্রেন বাঁচাতেই লাল গেঞ্জি নিয়ে রেললাইনে দাঁড়িয়েছিলাম, ট্রেন আসতে দেখেই লাঠিতে ওই লাল গেঞ্জি উড়ালে যখন ট্রেন থামল, তখন ভীষণ ভয় পেয়েছিলাম। পরে যখন ট্রেনযাত্রী, চালক ও এলাকাবাসী এসে সাবাশ দিল, তখন কি যে ভালো লাগল- তা আর বোঝাতে পারব না। সব চেয়ে বড় কথা, দুর্ঘটনার হাত থেকে শত শত যাত্রীসহ ট্রেনটিকে রক্ষা করতে পারায় নিজেকে ধন্য মনে করছি।

রেল লাইন মেরামত কর্মচারী হোসেন বলেন, সাজিদের ট্রেন থামানোর পর অফিস কর্মকর্তাদের নির্দেশে ফাটল জোড়া লাগানো হয়েছে। এতে প্রায় এক ঘণ্টা পর রেল চলাচল স্বাভাবিক হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জয়পুরহাট স্টেশন মাস্টার হাবিবুর রহমান জানান, লাল গেঞ্জি উড়িয়ে সাজিদ ট্রেন থামানোর কারণে একটি মারাত্মক দুর্ঘটনা থেকে এ যাত্রায় রক্ষা পাওয়া গেল। রেল বিভাগের পক্ষ থেকে কিশোর সাজিদকে আপাতত ধন্যবাদ জানাচ্ছি।

(ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :