স্মার্ট মিটারে এলো টিভিএস অ্যাপাচি আরটিআর ভার্সন ৪

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ ডিসেম্বর ২০২০, ১২:৫৮ | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২০, ১২:৩৫

স্মার্ট মিটারে বাংলাদেশের বাজারে এলো টিভিএস অ্যাপাচি আরটিআর ভার্সন ৪। রিফ্রেশ এডিশনের এই বাইকে বেশ কিছু পরিবর্তন করা হয়ছে। ২৮ ডিসেম্বর সন্ধ্যা থেকে বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিকভাবে এই বাইক বিক্রি শুরু হবে। যদিও ডিসেম্বর মাস থেকেই টিভিএসের বিক্রয় কেন্দ্রে বাইকটি প্রদর্শন করা হচ্ছে।

নতুন লুকে টিভিএসের এই স্ক্রিট ফাইটার হাজির হয়েছে। এর গ্রাফিক্সে বৈচিত্র্য আনা হয়েছে। ফুয়েল ট্যাংকের ঠিক উপরে লম্বা স্টিকার দেয়া হয়েছে। একই স্টিকার দেয়া হয়ছে ট্যাংকের দুই পাশেও। সিট কভার সেজেছে নতুন সাজে। ভিন্ন ধরনের সেলাই ও ডিজাইনে সিট কভার তৈরি করা হয়েছে। ফলে চালক ও আরোহী দীর্ঘক্ষণ স্বাচ্ছন্দ্যের সঙ্গে বাইকে চড়তে পারবেন।

নতুন ভার্সনের বাইকে বড় পরিবর্তন করা হয়েছে এর হেডলাইটে। তিনটি অংশ দিয়ে হেডলাইট ডিজাইন করা হয়েছে। এগুলো হলো পার্কিং লাইট ও আপার ও ডিপার। তিনটি অংশেই এলইডি লাইট ব্যবহার করা হয়েছে। ফলে বাইকটি দেখতে আকর্ষণীয় হয়েছে। ইন্ডিকেটরগুলোতেও এলইডি লাইট দেয়া রয়েছে।

টায়ারেও পরিবর্তন এসেছে। এতে দেয়া হয়েছে ইউরো গ্রিপ টায়ার। ফলে কর্নারিং কিংবা ব্রেকিং হবে আরো ভালো। বর্তমানে সিঙ্গেল ডিস্ক ভার্সনে বাংলাদেশে বাইকটি পাওয়া যাচ্ছে। শিগগিরই ডাবল ডিস্ক ভার্সনেও বাইকটি পাওয়া যাবে। এর ফুয়েল সিস্টেম কার্বুরেটর।

বাইকটির চাবিতেও পরিবর্তন আনা হয়েছে। ইগনিশন কি ওয়েভ বাইট কি। ফলে বাইকের চাবি নকল করে কেউ সহজে বাইক চুরি করতে পারবে না।

গতির রাজা খ্যাত এই মোটরসাইকলের বড় পরিবর্তন এর ড্যাশবোর্ডে। এতে সম্পূর্ণ ডিজিটাল স্মার্ট মিটার ব্যবহার করা হয়েছে। ব্লুটুথের মাধ্যমে এই মিটার স্মার্টফোনের সঙ্গে কানেক্ট করা যাবে। এজন্য বাইকটির নির্মাতা প্রতিষ্ঠানটি ‘টিভিএস কানেক্ট বাংলাদেশ অ্যাপ’ ডেভেলপ করেছে। এই অ্যাপে বাইকের যাবতীয় তথ্য মিলবে। ফোনে মেসেজ কিংবা কল আসলে জানা যাবে বাইকের ড্যাশবোর্ড থেকেই।

নতুন ভার্সনের বাইকটির বৈচিত্র্যময় ডিজাইন, ফিচার এবং স্মার্ট কানেকটিভিটি এর প্রতিযোগী বাইক নির্মাতা প্রতিষ্ঠানের থেকে এগিয়ে রেখেছে।

বাইকটির সিঙ্গেল ডিস্ক ভার্সনের দাম ১ লাখ ৮৬ হাজার ৯০০ টাকা। ডাবল ডিস্ক ভার্সনের দাম ১ লাখ ৯৬ হাজার ৯০০ টাকা।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :