চুক্তিতে আরও এক বছর রেল সচিব থাকছেন সেলিম রেজা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২০, ১৩:০২

চাকরির মেয়াদ শেষ হওয়ায় রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজাকে আরও এক বছর ওই পদে রেখে দিচ্ছে সরকার। ‘সরকারি চাকরি আইন, ২০১৮’ অনুযায়ী তার অবসরোত্তর ছুটি (পিআরএল) ও এ সংক্রান্ত সুবিধা স্থগিতের শর্তে এই নিয়োগ দিয়ে সোমবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

৩১ ডিসেম্বর বা যোগদানের তারিখ থেকে এই চুক্তিভিত্তিক নিয়োগ কার্যকর হবে। চুক্তিভিত্তিক নিয়োগের শর্তাবলী অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারিত হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

এর আগে আলাদা আদেশে সেলিম রেজাকে ৩১ ডিসেম্বর থেকে অবসরে পাঠিয়ে আদেশ জারি করা হয়।

বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৭ম ব্যাচের কর্মকর্তা সেলিম রেজা গত ৫ মে থেকে রেলপথ মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে আছেন। তার আগে তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে ছিলেন।

১৯৮৫ সালে ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার হিসেবে কর্মজীবন শুরু করেন সেলিম রেজা। তৎপরবর্তীতে নেজারত অব ডেপুটি কালেক্টর (এনডিসি) হিসেবে রংপুর জেলা প্রশাসনে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে সিনিয়র অ্যাসাইনমেন্ট কর্মকর্তা হিসেবে কাজ করেন। তিনি কুয়েতে বাংলাদেশ দূতাবাসে প্রথম সচিব (শ্রম) হিসেবে ছয় বছর দায়িত্ব পালন করেন এবং অভিবাসীদের কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান উন্নয়নে ব্যাপক সম্পৃক্ততা লাভ করেন ও নিরাপদ অভিবাসন নিশ্চিতকল্পে অবদান রাখেন।

দেশে ফিরে তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে যোগ দেন এবং ২০০৯ সালে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) এর পরিচালক পদে যোগদান করেন। অতঃপর তিনি যুগ্মসচিব পদে পদোন্নতি পান এবং একই দপ্তরে অতিরিক্ত মহাপরিচালক (প্রশিক্ষণ) হিসেবে কাজ করেন। সেলিম রেজা অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) যুগ্মসচিব হিসেবে মধ্যপ্রাচ্য উইংএ এবং অতিরিক্ত সচিব পদে প্রশাসন উইং এ কাজ করেন। তিনি বহির্বিশ্বে বিভিন্ন অর্থনৈতিক সম্পর্ক উন্নয়নে এবং দক্ষতার সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর বিষয়ে অবদান রাখেন। তিনি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন ও দ্বিপক্ষীয় অর্থনৈতিক সহায়তা বিষয়ে সম্পৃক্ত ছিলেন। তিনি বিভিন্ন আন্তর্জাতিক চুক্তি, অর্থনৈতিক ও প্রযুক্তিগত সহযোগিতা, যৌথ অর্থনৈতিক কমিশনের সঙ্গে যুক্ত ছিলেন।

ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

ডিএমপির ছয় এডিসি-এসিকে বদলি

জিএমপির এডিসি খায়রুল আলমের রাজশাহীতে বদলির আদেশ বহাল, ২১ এপ্রিলের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে হবে

নিজ বাহিনীতে ফিরে গেলেন র‌্যাব মুখপাত্র মঈন

চাকরি হারালেন এসপি শাহেদ ফেরদৌস, করেছিলেন যে অপরাধ

নির্দিষ্ট সময়ে উদীচীর অনুষ্ঠান শেষ না করা ও আইনশৃঙ্খলা বাহিনীকে প্রশ্নবিদ্ধ করা অনভিপ্রেত: ডিএমপি

পিআইবির পরিচালক হলেন কে এম শাখাওয়াত মুন

ডিএমপির দুই কর্মকর্তাকে বদলি

জীবন বীমায় নতুন এমডি, পরিচয় নিবন্ধনে নতুন ডিজি ও মহিলা সংস্থায় ইডি নিয়োগ

ঈদে মোটরসাইকেল নিয়ে ছুটিতে যেতে পারবেন না পুলিশ সদস্যরা

পেট্রোলিয়াম করপোরেশনের নতুন চেয়ারম্যান আমিন উল আহসান

এই বিভাগের সব খবর

শিরোনাম :