পঞ্চগড় পৌরসভায় আ.লীগের প্রার্থী জয়ী

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২০, ২০:৩০

পঞ্চগড় পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী জাকিয়া খাতুন জয়ী হয়েছে। গণনা শেষে ১২ হাজার ৫৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন তিনি। জাকিয়ার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপি প্রার্থী তৌহিদুল ইসলাম। তিনি ৯ হাজার ৪৭৫ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন।

এর আগে বৃহস্পতিবার সকাল আটটায় উৎসবমুখর পরিবেশে পৌরসভার ১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। শীতকে উপেক্ষা করে ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে (ইভিএম) ভোট দিতে সকাল থেকেই ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা যায়। বিভিন্ন কেন্দ্রে পুরুষ ভোটারদের পাশাপাশি মহিলা ভোটাররাও দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ছিলেন ভোট দিতে। বিচ্ছিন্ন কিছু ঘটনার মধ্য দিয়ে বিকাল চারটায় শেষ হয় ভোট নেয়া।

নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাগপাসহ তিনজন মেয়র প্রার্থী এবং ৫৩ জন কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রের ৯৭টি কক্ষে ভোটগ্রহণ করা হয়। এই পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩৫ হাজার ১১ জন। এদের মধ্যে পুরুষ ১৭ হাজার ১৫৩ এবং নারী ভোটার ১৭ হাজার ৮৫৮ জন।

ভোটগ্রহণ নির্বিঘ্ন করতে আইন শৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা দেখা গেছে। প্রতি কেন্দ্রে পাঁচজন পুলিশ ও ১৫ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। এছাড়া দুই প্লাটুন বিজিবিসহ পুলিশের তিনটি, র‌্যাবের তিনটি মোবাইল টিম দায়িত্¦ পালন করেন। পাশপাশি ৯ ওয়ার্ডে ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন।

ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :