শার্শায় তৃতীয় শ্রেণি কর্মচারীদের ৫ দফা দাবিতে মানববন্ধন

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ ডিসেম্বর ২০২০, ১৫:৩৬ | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০২০, ১৫:৩৪

যশোরে ৫ দফা দাবি পূরণের লক্ষে স্মারক লিপি প্রদান ও মানববন্ধন করেছে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের শার্শা উপজেলা শাখা। গত সোমবার বেলা ১১টার সময় শার্শা উপজেলা চত্বরে এই কর্মসূচির আয়োজন করা হয়।

তৃতীয় শ্রেণি কর্মচারী পরিষদের সদস্যরা উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি তুলে দেন।

পরে মানববন্ধনে বক্তারা যেসব দাবি তুলেন সেগুলো হলো- ৩য় শ্রেণি কর্মচারীদের নূন্যতম গ্রেড ১১তম করতে হবে এবং শিক্ষার্থী সংখ্যা অনুপাতে তৃতীয় শ্রেণির কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করতে হবে, পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা/অফিস সুপার করতে হবে এবং পেশাগত উন্নয়ন কম্পিউটারসহ অন্যান্য বিষয়ে উচ্চতর ট্রেনিংয়ের দ্রুত ব্যবস্থা নিতে হবে, শিক্ষা মন্ত্রণালয়ের প্রণীত চাকরিবিধি -২০১২ দ্রুত বাস্তবায়ন ও প্রজ্ঞাপন অনুযায়ী ম্যানেজিং কমিটি/গভর্নিং বডিতে কর্মচারীদের একজন সদস্য রাখার ব্যবস্থা করতে হবে, শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্ততে দ্রুত উচ্চতর পদে পদোন্নতির ব্যবস্থা করতে হবে এবং সকল এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করতে হবে।

বক্তারা বলেন, ‘জাতির জনকের কন্যার সরকার মুক্তিযুদ্ধের চেতনায় জাতি গঠনে যুগোপযোগী শিক্ষানীতি উপহার দেয়েছেন। তবে, এই শিক্ষানীতির আলোকে দীর্ঘদিনের কাঙ্খিত চাকরি বিধিমালা-২০১২ জারি করা হলেও বাস্তবায়ন হয়নি একটি দাবিও।’

বর্ণিত দাবিগুলো অনতিবিলম্বে মেনে নেওয়ার জন্য জোর দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য দেন- বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শার্শা উপজেলা শাখার সভাপতি শহিদুল্লাহ, সাধারণ সম্পাদক আসাদুর রহমানসহ অন্যান্য নেতারা।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :