সৈয়দপুর পৌর নির্বাচন: সরে দাঁড়ালেন বিএনপি প্রার্থী

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ডিসেম্বর ২০২০, ১৯:১৫

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার আসন্ন নির্বাচন থেকে অবশেষে সরে দাঁড়ালেন বিএনপির মনোনয়নপ্রাপ্ত ধানের শীষের প্রার্থী এসএম ওবায়দুর রহমান। ফলে প্রার্থিতা নিয়ে সৃষ্ট টানাপোড়েন ও দ্বিধাদ্বন্দ্বের অবসান ঘটলো। প্রাণ স্পন্দন ফিরে পেয়েছে বিএনপির নেতাকর্মী ও সমর্থকরা। বিজয়ের আগেই যেন এক ধরনের বিজয়ের আমেজ উপভোগ করছে সৈয়দপুরে বিএনপির কান্ডারি হিসেবে পরিচিত বারবার নির্বাচনে বিজয় অর্জনকারী প্রার্থী সাবেক এমপি, উপজেলা চেয়ারম্যান ও বর্তমান মেয়র বিএনপির কেন্দ্রীয় কমিটির গ্রাম সরকার বিষয়ক সহ-সম্পাদক অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকারের সমর্থকরা। বিগত কয়েক দিনের স্থবিরতা কেটে প্রকাশ পেয়েছে নতুন উচ্ছ্বাস ও উদ্দীপনার।

১৬ জানুয়ারি সৈয়দপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে গত ২০ ডিসেম্বর শেষ দিনে মেয়র পদে ছয়জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

তারা হলেন- আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত উপজেলা সভাপতি ও সাবেক মেয়র সদ্য প্রয়াত আখতার হোসেন বাদলের স্ত্রী রাফিকা আখতার জাহান বেবী, বিএনপির মনোনয়নপ্রাপ্ত সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান এসএম ওবায়দুর রহমান, বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক এমপি, উপজেলা চেয়ারম্যান ও বর্তমান মেয়র বিএনপির কেন্দ্রীয় কমিটির গ্রাম সরকার বিষয়ক সহ-সম্পাদক অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার, জাতীয় পার্টির উপজেলা শাখার সভাপতি শিল্পপতি সিদ্দিকুল আলম সিদ্দিক, ইসলামী আন্দোলন বাংলাদেশের সৈয়দপুর উপজেলা সাধারণ সম্পাদক হাফেজ মো. নুরুল হুদা ও স্বতন্ত্র প্রার্থী ব্যবসায়ী ও সমাজ সেবক মো. রবিউল আউয়াল রবি।

দল থেকে হেভিওয়েট প্রার্থী অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকারকে মনোনয়ন না দিয়ে নতুন মুখ এসএম ওবায়দুর রহমানকে মনোনয়ন দেয়ায় দলের নেতাকর্মীসহ সাধারণ বিএনপিপন্থী ভোটারদের মধ্যে দেখা দেয় নানা সংশয় ও হতাশা। চলতে থাকে নানা টানাপোড়েন। দফায় দফায় চলতে থাকে উভয় প্রার্থীর প্রস্তাবক ও সমর্থকদের মধ্যে সমঝোতার আলোচনা। গত ২৮ ডিসেম্বর রাতেও ব্যর্থ হয় জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ মো. আব্দুল গফুর সরকার।

এমন পরিস্থিতিতে ২৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নেন বিএনপির মনোনয়নপ্রাপ্ত এসএম ওবায়দুর রহমান। ফলে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটে বিএনপির একক প্রার্থী নিয়ে। এখন বিএনপির উভয় পক্ষ ঐক্যবদ্ধভাবে কাজ করে দলের দীর্ঘদিনের কান্ডারি আমজাদ হোসেনকে নির্বাচিত করবে বলে আশাবাদী তারা।

এ নিয়ে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ মো. আব্দুল গফুর সরকার জানান, দলের জন্য নিবেদিত প্রাণ আমজাদ হোসেন সরকারের বিকল্প সৈয়দপুরে নেই। তাকে ছাড়া অন্য কোন প্রার্থীকে সৈয়দপুর বিএনপি তথা সৈয়দপুরবাসী কখনই মেনে নেবে না। সে কারণে বিএনপির ঘাঁটি হিসেবে পরিগণিত সৈয়দপুর পৌরসভার মেয়র পদটি ধরে রাখতে দলের মনোনয়নপ্রাপ্ত প্রার্থীর সাথে সমঝোতার জন্য চেষ্টা চালিয়েছি। অবশেষে আমরা বিজয় লাভ করেছি। আশা করি, নির্বাচনেও এভাবে বিজয়ী হয়ে বিএনপির দীর্ঘদিনের এ পদটিতে আবারও আমরাই নেতৃত্ব দিতে পারব।

জেলা নির্বাচন অফিসার ও সৈয়দপুর পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ফজলুল করিম জানান, বিএনপির প্রার্থী এসএম ওবায়দুর রহমান মুঠোফোনে জানান- তার শারীরিক অসুস্থতার কারণে তিনি নির্বাচনে অংশগ্রহণ করবেন না। তাই তিনি তার প্রতিনিধির মাধ্যমে স্বাক্ষরিত প্রত্যাহারপত্রটি পাঠিয়েছেন, যা আমাদের হস্তগত হয়েছে।

বর্তমান পৌর মেয়র অধ্যক্ষ মো. আমজাদ হোসেন সরকার মুঠোফোনে জানান, সৈয়দপুরবাসীর ভোট ও দোয়ায় আমি বারবার নির্বাচিত হয়েছি। এবারও তাদের ভালোবাসা ও ভোটের মাধ্যমে তারা আমাকে আবার মেয়র নির্বাচিত করবেন। দীর্ঘদিন সৈয়দপুর পৌরবাসীর সুখ-দুখে পাশে ছিলাম। আগামীতে তাদের পাশে থেকে সেবা করে যেতে চাই। দল মনোনয়ন না দিলেও আমার প্রতি সৈয়দপুর বিএনপি ও পৌরবাসীর সমর্থন রয়েছে। তাই আমি শতভাগ আশাবাদী, তারা আমাকে আবারও সম্মানিত করবেন তাদের মূল্যবান ভোট দিয়ে।

(ঢাকাটাইমস/২৯ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :