চাকরি না খোঁজা যুবক এখন স্বনির্ভর

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০২০, ১৪:৫৭

কুড়িগ্রামের রাজারহাট উপজেলার চাকির পশার ইউনিয়নের শিক্ষিত তরুণ তৌহিদুর রহমান ব্যাপারী ছোটেননি চাকরির পেছনে। বছর তিনেক আগে ২টি গাভীও ৫টি ছাগল নিয়ে শুরু করেন একটি খামার। বর্তমানে তার খামারে আছে ১০টি উন্নত জাতের বড় গরু ও ৪০টি ছাগল। আছে দুই শতাধিক হাঁস-মুরগী। চাকরির পেছনে না ছোটা তৌহিদুর এখন স্বনির্ভর। এবছরই খামারটি আরও বড় করার কাজে হাত দেবেন।

তৌহিদুর রহমান বলেন, আমি ছোট বেলা থেকে স্বপ্ন দেখতাম, চাকুরি করব না। নিজে কিছু করব। নেই অনুযায়ী নিজের সঞ্চিত মাত্র ৫০ হাজার টাকা দিয়ে শুরু করেছিলাম খামার। খামারে এখন ৪ জন নিয়মিত কর্মচারী আছে। আজ আমি অনেটা স্বাবলম্বি, অন্য লোক আমার খামারে কাজ করে।

তিনি বলেন, আজ অনেক বেকার যুবকরা আমাদের খামার দেখতে আসে। তারা অনেকে উদ্বুদ্ধ হচ্ছে, নিজেরা কিছু করতে। লক্ষ্য স্থির থাকলে স্বপ্ন বাস্তবায়ন সময়ের ব্যাপার মাত্র।

তৌহিদুর রহমান এসব কথা যখন সাংবাদিকে বলছিলেন, তখন তার মুখে ছিল সাফল্যর তৃপ্তির হাসি। বললেন, ‘পরিচিত কোনো বন্ধু যখন চাকরি করার কথা বলেন, আমি তাদের উৎসাহ দিই ব্যবসা করো। কারণ, আমাদের একটাই লক্ষ্য ‘চাকরি করব না, চাকরি দেব’।

রাজারহাট উপজেলা সদর চাকিরপশা ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, ব্যাপারী মৎস্য এন্ড ডেইরী ফার্ম উদ্যোগটা অনেক সুন্দর। একদিকে তারা নিজেরা স্বনির্ভর হচ্ছে অন্য দিকে এলাকায় কর্মসংস্থানের সৃষ্টি হচ্ছে।

(ঢাকাটাইমস/ ৩০ ডিসেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :