ভারত থেকে ১০ ট্রাক বিস্ফোরক আমদানি

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমসৎ
 | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০২০, ১৭:০৩

বেনাপোল বন্দর দিয়ে ভারতের নাগপুর থেকে ১০টি ট্রাকে ১২০ মেট্রিক টন বিস্ফোরক আমদানি করেছে দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড।

বুধবার বিকেলে ভারতের পেট্রাপোল স্থলবন্দর দিয়ে ওই ১০টি ট্রাক বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রবেশ করে। বৃহস্পতিবার বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ড থেকে পণ্যের চালানটি খালাস দেয়ার কথা রয়েছে।

বন্দর সূত্রে জানা যায়, ১ লাখ ৯৪ হাজার ৯১৮ মার্কিন ডলার মূল্যে ১২০ মেট্রিক টন বিস্ফোরক দ্রব্য দিনাজপুর মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেড ভারত থেকে আমদানি করেছে। বাংলাদেশি টাকায় যার মূল্য দাড়ায় ১ কোটি ৬৫ লাখ ৬৮ হাজার টাকা। বেনাপোল বন্দর থেকে বিস্ফোরকের চালানটি খালাস নেয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র বেনাপোল কাস্টমসে দাখিল করেছে এ এস ইন্টারন্যাশনাল নামে এক সিঅ্যান্ডএফ এজেন্ট। কাজ সম্পূর্ণ হলে ভারতীয় ট্রাক থেকে এসব বিস্ফোরক দ্রব্য খালাস করে বাংলাদেশি ট্রাকে লোড দেয়া হবে। পরে ট্রাকগুলো দিনাজপুরের উদ্দেশে বেনাপোল বন্দর থেকে ছেড়ে যাবে বলে জানা গেছে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার জানান, দিনাজপুরের মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের খনন কাজ পরিচালনার জন্য এই বিস্ফোরকদ্রব্য আমদানি করেছে। বিস্ফোরক চালানটি দ্রুত খালাসের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া খালাসের স্থানে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/৩১ডিসেম্বর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :