হত্যাচেষ্টা মামলায় সাবেক ছাত্রলীগ নেতার দুই বছরের কারাদণ্ড

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০২০, ২০:১৩

ধারালো অস্ত্রের আঘাতে হত্যাচেষ্টা মামলায় ভোলা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাক আহমেদ শাহীনকে দুই বছর সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। সেইসঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার ভোলার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক শরীফ মো. সানাউল হক এই দণ্ডাদেশ দেন।

রাষ্ট্রপক্ষের অ্যাডিশনাল পিপি সোয়েব হোসেন মামুন জানান, পূর্ব শত্রুতার জের ধরে ২০১৩ সালের ১ মে রাত সাড়ে ৯টার দিকে সদর উপজেলার আলীনগর ইউনিয়নের চৌমুহনী রাস্তার মাথায় কবির বাকলাইর নামে এক ব্যক্তির পথরোধ করে মোস্তাক আহমেদ শাহীন। এসময় তার নেতৃত্বে সাতজন মিলে কবির বাকলাইরকে মারধর করে। এক পর্যায়ে শাহীন ধারালো চাপাতির আঘাতে তাকে হত্যার চেষ্টা করে। এ ঘটনায় কবির বাকলাই সাতজনের নামে ভোলা থানায় মামলা করেন।

স্বাক্ষ প্রমাণ গ্রহণ ও দীর্ঘ শুনানি শেষে ৩২৪ ধারায় মামলার প্রধান আসামি মোস্তাক আহমেদ শাহীনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় দুই বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেয় আদালত। অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ না হওয়ায় তাদের মামলা থেকে মুক্তি দেয়া হয়।

বাদি পক্ষে মামলাটি পরিচালনা করেন এ্যাডভোকেট সোয়েবুর রহমান মামুন এবং আসামী পক্ষে ছিলেন- অ্যাডভোকেট জাহাঙ্গির আলম, গিয়াস উদ্দিন ও আমিরুল ইসলাম বাছেত।

(ঢাকাটাইমস/৩১ডিসেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :