সরাইলে ‘আল কায়দা’র দুই সদস্য গ্রেপ্তার

প্রকাশ | ০১ জানুয়ারি ২০২১, ১৮:৫৪

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল কায়দা’র দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গোপন সংবাদে বৃহস্পতিবার গভীর রাতে উপজেলার শাহবাজপুর গ্রামের গিয়াস উদ্দিনের বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে দুটি উগ্রবাদী বই, উগ্রবাদী বইয়ের দুটি ফটোকপি, চারটি লিফলেট, দুইটি মোবাইল ফোন ও মোবাইল ম্যাসেজের তিন পাতা ফটোকপি উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- শহাবাজপুর গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে হাফেজ ইয়াহিয়া (২২) এবং একই গ্রামের আলাউদ্দিনের ছেলে হুজাইফা সাদ (২০)।

শুক্রবার বিকালে র‌্যাব ভৈরব ক্যাম্প থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদে র‌্যাব সদস্যরা বৃহস্পতিবার রাতে শাহবাজপুর গ্রামের দিঘির উত্তরপাড়ের বাসিন্দা গিয়াস উদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

র‌্যাব জানায়, গ্রেপ্তাররা নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল-কায়দার সদস্য। তারা ছদ্মবেশে এই এলাকায় অবস্থান করে উগ্রবাদী মতাদর্শে উগ্রবাদী বই ও লিফলেট এবং মোবাইলের মাধ্যমে উগ্রবাদী প্রচারণাসহ বেসামরিক ও গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহে নাশকতা ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড ঘটাতে অবস্থান করছিল।

র‌্যাব জানায়, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে তারা নিজেদের আল-কায়দার সক্রিয় সদস্য হিসাবে পরিচয় দেয়। তারা বিভিন্ন কৌশলে বিভিন্ন এলাকা থেকে সদস্য সংগ্রহের কাজ করে।

(ঢাকাটাইমস/১জানুয়ারি/এলএ)