ধনবাড়ীতে নৌকার বিপক্ষে প্রার্থী হওয়ায় যুবলীগ সভাপতিকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২১, ১৬:৪২

টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সমর্থন না করে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামানকে তার পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। শুক্রবার রাতে জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান চঞ্চল ও সাধারণ সম্পাদক ফারুক হোসেন মানিক স্বাক্ষরিত দলীয় প্যাডে এক চিঠিতে মনিরুজ্জামানের অব্যাহতির কথা জানানো হয়। রেজাউর রহমান চঞ্চল শনিবার সকালে এই তথ্য নিশ্চিত করেছেন।

লিখিত চিঠিতে বলা হয়েছে, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ধনবাড়ী পৌরসভা নির্বাচনে নৌকার প্রতীক যাকে দিয়েছেন আপনি তার পক্ষে নির্বাচন না করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আপনাকে বারবার নিষেধ করা সত্ত্বেও আপনি নির্বাচন থেকে নিজের নাম প্রত্যাহার করেননি, যা বাংলাদেশ আওয়ামী যুবলীগের গঠনতন্ত্র পরিপন্থি। এমতাবস্থায় আপনাকে দলীয় গঠনতন্ত্র ও বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশ অমান্য করার জন্য ধনবাড়ী আওয়ামী যুবলীগের সভাপতির পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

জেলা যুবলীগের সভাপতি রেজাউর রহমান চঞ্চল বলেন, ‘আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে সমর্থন না করে উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছে। এটা বাংলাদেশ আওয়ামী যুবলীগের গঠনতন্ত্র পরিপন্থি। এ জন্য তাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়াও তাকে দল থেকে বহিস্কারের জন্য কেন্দ্রে চিঠি পাঠানো হয়েছে।’

উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান বলেন, ‘ফেসবুকে দেখেছি আমাকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তবে এখনও হাতে কোনো চিঠি পাইনি।’

প্রসঙ্গত, আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় দফায় ধনবাড়ী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন। বিএনপির মনোনয়ন পেয়েছেন এসএমএ ছোবহান। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী কিসলু ও উপজেলা যুবলীগের সভাপতি মনিরুজ্জামান।

(ঢাকাটাইমস/২জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :