মির্জাপুর নির্বাচন কার্যালয়ের কর্মচারীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জানুয়ারি ২০২১, ২০:৫৪ | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২১, ২০:২৬

টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার আসন্ন নির্বাচনে কাউন্সিলর প্রার্থীদের ডেকে জেলা নির্বাচন কার্যালয়ের অফিস সহকারী রোজিনা আক্তার টাকা নিচ্ছেন বলে অভিযোগ ওঠেছে। মনোনয়নপত্রে ভুলের অজুহাতে তিনি টাকা আদায় করেন। শনিবার প্রার্থীদের মধ্যে অন্তত ১০ জনের কাছ থেকে এক হাজার থেকে ১০ হাজার টাকা পর্যন্ত নিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তবে এই অভিযোগ অস্বীকার করেছেন রোজিনা আক্তার।

কয়েকজন কাউন্সিলর প্রার্থী জানান, গত শুক্রবার থেকে রোজিনা আক্তার বিভিন্ন কাউন্সিলর প্রার্থীর মুঠোফোনে কল করে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে দেখা করতে বলেন। তার কথামত প্রার্থীদের অনেকে শনিবার দেখা করেন। তিনি ওই প্রার্থীদের মনোনয়নপত্রে নাম-স্বাক্ষর সঠিক না হওয়াসহ বিভিন্ন ভুলের কথা বলে টাকা দাবি করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রার্থী জানান, তার মনোনয়নপত্রে সমর্থক হিসেবে যিনি রয়েছেন- তিনি স্বাক্ষরের স্থলে পুরো নাম লিখেছেন। ওই ভুল ঠিক করে দিতে তাকে ডাকা হয়েছিল।

দুই কাউন্সিলর প্রার্থী জানান, মনোনয়নপত্রের ভুল সংশোধনের জন্য তারা রোজিনা আক্তারকে ১০ হাজার করে টাকা দিয়েছেন।

অপর এক কাউন্সিলর প্রার্থী জানান, তাকে ডেকে নিয়ে মনোনয়নপত্রের ভুল শুনিয়ে রোজিনা মনোনয়নপত্রের ভুল ঠিক করার পাশাপাশি চা-পান খাওয়ার জন্য টাকা চান। পরে তিনি পাঁচ হাজার টাকা দিয়েছেন।

এ ব্যাপারে রোজিনা আক্তার অভিযোগ অস্বীকার করে বলেন, সমস্যার কারণে প্রার্থীদের ডাকা হয়েছে। তাদের ভুল দেখিয়ে দেয়া হয়েছে মানবিক কারণে।

মনোনয়পত্র জমা দেয়ার পর প্রার্থীদের ডাকার বিষয়ে তিনি জানান, প্রার্থীদের ভালোর জন্য তাদের ডাকা হয়েছে। এটা যে তাদের কতটা উপকার হয়েছে, তা পাস করার পর বুঝবে।

জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান জানান, রোজিনাসহ কয়েকজনকে কাজে সহযোগিতা করার জন্য অন্য জায়গা থেকে তার কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। প্রার্থীদের কাছ থেকে টাকা নেয়ার বিষয়টি তার জানা নেই। তার বিরুদ্ধে বিধি মোতাবেক পদক্ষেপ নেয়া হবে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/০২জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :