স্কুলছাত্রী ধর্ষণের পর হত্যা: দুজনের ফাঁসির আদেশ

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০২১, ১৯:২৬

মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী এলাকার দ্বিতীয় শ্রেণির ছাত্রী রাবেয়া আক্তার রিয়াকে ধর্ষণ শেষে হত্যার ঘটনায় দুজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সোমবার দুপুর ১২টার দিকে মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের হাকিম দিলরুবা সুলতানা এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলো- মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী গ্রামের নুরু মোল্লার ছেলে মাহমুদুল হাসান মধু (৩২) এবং জালাল মোল্লার ছেলে মিলন মোল্লা (৩০)।

রায় ঘোষণায় সন্তোষ প্রকাশ করেছেন বাদী পক্ষের লোকজন।

মামলার বিবরণে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী গ্রামের গাউস নপ্তীর মেয়ে রাবেয়া আক্তার রিয়া ২০১২ সালের ২৭ নভেম্বর বিকালে কোচিং শেষে বাড়ি ফেরার পথে দুর্বৃত্তরা একটি জঙ্গলে নিয়ে ধর্ষণ শেষে হত্যা করে। এই ঘটনায় পরের দিন নিহতের বাবা গাউস নপ্তী বাদী হয়ে অজ্ঞতনামা আসামি করে একটি মামলা করে। পরে পুলিশ তদন্ত করে একই গ্রামের নুরু মোল্লার ছেলে মাহমুদুল হাসান মধু (৩২) এবং জালাল মোল্লার ছেলে মিলন মোল্লার (৩০) সম্পৃক্ততা পেয়ে ২০১৩ সালের ৩ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ ৮ বছর পরে মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক দিলরুবা সুলতানা দুই আসামিকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ দেন।

মামলার বাদী গাউস নপ্তী বলেন, আমরা রায়ে খুশি। দ্রুত দোষীদের শাস্তি কার্যকর করার দাবি জানিয়ে তিনি বলেন, আগামীতে যেন কোন মায়ের কোল খালি না হয়। তাই দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

বাদী পক্ষের আইনজীবী লিয়াকত হোসেন শিকদার জানান, এই মামলার দুই আসামি মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী গ্রামের নুরু মোল্লার ছেলে মাহমুদুল হাসান মধু (৩২) এবং জালাল মোল্লার ছেলে মিলন মোল্লাকে (৩০) আদালত মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে। এছাড়াও উভয় আসামিকে এক লক্ষ টাকা অর্থদণ্ডের আদেশও দিয়েছে আদালত।

(ঢাকাটাইমস/৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :