গোবিন্দগঞ্জে বড়দহ সেতুতে টোল বন্ধের দাবিতে মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২১, ২১:১৬

গাইবান্ধার গোবিন্দগঞ্জের বড়দহ সেতুতে আরোপিত টোল বন্ধের দাবিতে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে এলাকাবাসী। মঙ্গলবার বিক্ষুব্ধ এলাকাবাসী সেতু অবরোধ করে এসব কর্মসূচি পালন করে।

বড়দহ সেতু টোল মওকুফ ও মহাসড়ক বাস্তবায়ন কমিটি আয়োজিত এই কর্মসূচিতে এলাকার বিপুল সংখ্যক নারী-পুরুষ অংশ নেন।

দাবি বাস্তবায়িত না হলে এলাকাবাসির পক্ষ থেকে সড়ক অবরোধসহ লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দেয়া হয়।

প্রসঙ্গত, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নাকাই, হরিরামপুর ও রাখালবুরুজ ইউনিয়নের নদী ভাঙন, বন্যায় ক্ষতিগ্রস্ত ও প্রান্তিক জনগোষ্ঠীর মানুষেরা কৃষি পণ্যসহ বিভিন্ন পণ্য হালকা যানবাহনে এই সেতুর উপর দিয়ে পারাপার হয়। এছাড়া গাইবান্ধা জেলাসহ পার্শ্ববর্তী এলাকার লোকজন তাদের ব্যবসা-বাণিজ্যের স্বার্থে হালকা যানবাহন চলাচলে এই সেতু ব্যবহার করে থাকে। এতে সেতু পারাপারে টোল ধার্য করা হলে এ সমস্ত দরিদ্র কৃষক ও ক্ষুদ্র ব্যবসায়িরা চরম দুর্ভোগের কবলে পড়বে। সেজন্য এই সেতুতে যানবাহন চলাচলের ক্ষেত্রে কোনো টোল না আদায় করার দাবি জানান তারা।

গাইবান্ধা-৫ (গোবিন্দগঞ্জ) আসনের সরকার সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে এই সেতুতে কোনো টোল ধার্য না করার জন্য ইতোমধ্যে একটি ডিও লেটারও পাঠিয়েছেন।

মানববন্ধনে বক্তারা বলেন, এ সেতুর পশ্চিম দিকে ৪ কি.মি. দূরে একই নদীর উপর নির্মিত বগুড়া-রংপুর মহাসড়কের গোবিন্দগঞ্জ কাটাখালী এবং পূর্বে ২ কি.মি. দূরে ওই নদীর উপরেই সাঘাটা-গোবিন্দগঞ্জ সংযোগকারী ত্রিমোহনী সেতুতে কোন টোল নেয়া হয় না। অথচ একই ধরণের এই সেতুতে জনগণের দীর্ঘদিনের দাবিকে উপেক্ষা করেও ৭ জানুয়ারি থেকে উচ্চ হারে টোল ধার্য করা হচ্ছে।

মানববন্ধনে বক্তব্য দেন- বড়দহ সেতু টোল মওকুফ ও মহাসড়ক বাস্তবায়ন কমিটির আহ্বায়ক সাখাওয়াত হোসেন বিপ্লব, হরিরাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, শ্রমিক নেতা সাইফুল ইসলাম, স্থানীয় সমাজসেবক ও ব্যবসায়ী রফিকুল ইসলাম রফিক, শাহীন ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/৫জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :