মাগুরায় দুই মাথাওয়ালা শিশুর জন্ম

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জানুয়ারি ২০২১, ২১:২৯

মাগুরায় দুই মাথাওয়ালা কন্যা সন্তানের জন্ম দিয়েছেন সোনালি বেগম(২৫) নামে এক মা। মঙ্গলবার বিকালে মাগুরা শহরের জাহান প্রাইভেট হাসপাতালে ডাক্তার মাসুদুল হক ওই প্রসূতির শরীরে অস্ত্রপচার করেন। সোনালি বেগম মাগুরা সদরের জগদল গ্রামের কৃষক পলাশ মোল্লার স্ত্রী।

ডাক্তার মাসুদুল হক জানান, বিকাল ৪টায় সিজারিয়ানের মাধ্যমে শিশুটির জন্ম নেয়। জন্মের সময় শিশুটি স্বাভাবিক কান্নাকাটি ও মলমূত্র ত্যাগ করেছে। বর্তমানে শিশুটি ও তার মা সুস্থ আছে। শিশুটির মাথা দুটি। তবে দুটি করে হাত পাসহ অন্যান্য অঙ্গ প্রত্যঙ্গ অন্য নবজাতকের মতো স্বাভাবিক। পৃথিবীতে এ ধরনের জন্ম নেয়া শিশুর সংখ্যা খুবই কম। শিশুটিকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের শিশু চিকিৎসক ডাক্তার জয়ন্ত কুমার কুন্ডু এ বিষয়ে বলেন, ‘সার্জিক্যাল বিষয় হওয়ায় জোড়া মাথার শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পরামর্শ দেয়া হয়েছে।’

এদিকে শিশুটির বাবা মাগুরা সদর উপজেলার জগদল গ্রামের পলাশ মোল্লা বলেন, ‘তার স্ত্রী সোনালী বেগমকে শহরের জাহান প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার বিকাল ৪টার দিকে হাসাপাতালের চিকিৎসক সিজার করলে তার গর্ভ থেকে দুই মাথায়ালা এ কন্যা সন্তান জন্ম নেয়। জন্মের কিছু সময় পর শিশুটিকে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য শিশুকে ঢাকায় পাঠানোর পরামর্শ দেন। তবে আর্থিক সামর্থ্য না থাকায় তিনি সদ্য জন্ম নেয়া তার শিশুটিকে আপাতত ঢাকায় নিতে পারছেন না। পলাশ মিয়ার আরো একটি চার বছর বয়সী মেয়ে সন্তান আছে।

(ঢাকাটাইমস/৫জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :