জোড়া খুন: জামিন পাননি সাবেক এমপিপুত্র রনি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জানুয়ারি ২০২১, ১৪:০২ | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২১, ১৪:০০

রাজধানীর নিউ ইস্কাটনে এলোপাতাড়ি গুলি ছুড়ে দুইজনকে হত্যার দায়ে যাবজ্জীবন সাজা পাওয়া সংরক্ষিত নারী আসনের সাবেক এমপি পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির জামিন আবেদন নাকচ করেছে হাইকোর্ট।

বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের হাইকোর্ট বেঞ্চ বুধবার এই আদেশ দেয়। আদালতে আসামির পক্ষে ছিলেন আইনজীবী মোতাহার হোসেন সাজু। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশার।

২০১৫ সালের ১৩ এপ্রিল গভীর রাতে ঢাকার নিউ ইস্কাটনে একটি গাড়ি থেকে ছোড়া এলোপাতাড়ি গুলিতে আবদুল হাকিম নামের এক রিকশাচালক এবং ইয়াকুব আলী নামের এক অটোরিকশাচালক আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৫ এপ্রিল হাকিম এবং ২৩ এপ্রিল ইয়াকুব মারা যান।

এ ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম বাদী হয়ে ১৫ এপ্রিল রমনা থানায় অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে একটি মামলা করেন।

তদন্তের দায়িত্ব পাওয়ার পর ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ওই বছর ৩১ মে ঢাকার এলিফ্যান্ট রোডে মহিলা আওয়ামী লীগের তৎকালীন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের তৎকালীন এমপি পিনু খানের বাসা থেকে তার ছেলে রনিকে আটক করে জানায়, তিনিই সেদিন গাড়ি থেকে গুলি ছুড়েছিলেন।

মামলা হওয়ার তিন মাসের মাথায় ২০১৫ সালের ২১ জুলাই রনিকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দেন গোয়েন্দা পুলিশের এসআই দীপক কুমার দাস। দীর্ঘ শুনানি শেষে ২০১৯ সালের ৩০ জানুয়ারি রনিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। ওই মামলায় জামিন চেয়ে আবেদন করলে হাইকোর্ট আবেদনটি নাকচ করে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বাশার জানান, দুই সপ্তাহ আগে জামিন চেয়ে আবেদনটি করেছিল আসামিপক্ষ। শুনানি শেষে বুধবার আবেদনটি নাকচ করে দেয় আদালত।

ইস্কাটনে জোড়া খুনের মামলায় ২০১৯ সালের ৩০ জানুয়ারি রনিকে যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। ওই মামলায় জামিন চেয়ে আবেদন করলে হাইকোর্ট আবেদনটি নাকচ করে।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বাশার জানান, দুই সপ্তাহ আগে জামিন চেয়ে আবেদনটি করেছিল আসামিপক্ষ। শুনানি শেষে বুধবার আবেদনটি নাকচ করে দেয় আদালত।

(ঢাকাটাইমস/৬জানুয়ারি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আদালত এর সর্বশেষ

শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি

আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি

কক্সবাজারে কতজন রোহিঙ্গা ভোটার, তালিকা চেয়েছেন হাইকোর্ট

সাউথ এশিয়ান ল' ইয়ার্স ফোরাম ন্যাশনাল ও ইন্টারন্যাশনাল চ্যাপ্টারের দায়িত্ব পুনর্বণ্টন

আদেশ প্রতিপালন না হওয়ায় চট্টগ্রামের ডিসি এসপিসহ চার জনকে হাইকোর্টে তলব

১১ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগের শুনানি ২৯ জুলাই

২৮ দিন পর খুলল সুপ্রিম কোর্ট

ব্যবসায়ী নাসিরের মামলা: পরীমনিকে আদালতে হাজির হতে সমন জারি

বোট ক্লাব কাণ্ড: পরীমনির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ খেয়েছিলেন পরীমনি, পার্সেল না দেওয়ায় তাণ্ডব

এই বিভাগের সব খবর

শিরোনাম :