বরগুনায় নোথাও হত্যার বিচার দাবিতে মানববন্ধন

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২১, ১৬:২২

বরগুনার তালতলীতে নোথাও রাখাইনকে নৃশংস হত্যার বিচারের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে শ্রেণি-ধর্ম নির্বিশেষে সব মানুষ মিলে মানববন্ধন করেছে। বুধবার বেলা ১১টার দিকে তালতলী রাখাইন পাড়ার সামনে এ মানববন্ধন হয়। হত্যার আসল রহস্য উদঘাটন করে দোষীদের বিচারের দাবি জানিয়েছেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১৭ সালের ২২ জুন উপজেলা নামিশেপাড়ার ৭৫ বছর বয়সী নোথাও রাখাইনের অর্ধগলিত লাশ তার নিজ ঘর থেকে উদ্ধার করে পুলিশ। তার পরিবারের পক্ষ থেকে চারজনকে আসামি করে করে হত্যার অভিযোগে মামলা হয়। সেই মামলা আদালতের মাধ্যমে মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়।

ডিবি পুলিশ মামলার প্রাথমিক তদন্তে দুজনকে আটক করে দুই দিনের রিমান্ডে নেয়। শেষে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় আসামিরা। হত্যার ঘটনাকে ধামাচাপা দেয়া ও মামলাটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য কিছু কুচক্রী মহল ডিবি পুলিশের বিরুদ্ধে মিথ্যে ও বানোয়াট অভিযোগ এনে মানববন্ধন, সংবাদ সম্মেলনসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দেন।

বক্তারা বলেন, এই হত্যাকান্ডের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী যতবার তদন্ত করেছে ততইবারই হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিরা নিজেদের হয়রানি করার মিথ্যা অভিযোগ তুলেছে। হত্যাকারীদের শাস্তি নিশ্চিতে প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়েছেন আন্দোলনকারীরা।

মানববন্ধনে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ফজলুল হক জোমাদ্দার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকউজ্জামান তনু, মি. মংথান, উপজেলা পুজা উদযাপন কমিটির সম্পাদক রতন কুমার, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সদস্য খেমংলা তালুকদার ও রাখাইন সমাজ উন্নয়ন সংস্থার সম্পাদক মংচিনথান প্রমুখ বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/৬জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :