চিতলমারীতে আগুনে পুড়ল বসতঘর

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২১, ১৭:০৬

বাগেরহাটের চিতলমারীতে সদর ইউনিয়নের পাটরপাড়া গ্রামে আকবর শেখ নামে এক গ্যারেজ মিস্ত্রীর বসতঘর পুড়ে গেছে। মঙ্গলবার রাত ১০টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে মনে করছেন স্থানীয়রা। আগুন লাগার সময় বাড়িতে কেউ ছিলেন না।

স্থানীয় ব্যবসায়ী এমাদুল শেখ জানান, স্ত্রী ও সন্তানেরা শ্বশুর বাড়ি এবং আকবর একটি স্থানীয় মাহফিলে ছিলেন। এ সময় ঘর তালাবদ্ধ ছিল। রাত ১০টার দিকে প্রতিবেশীরা ঘরে আগুন দেখে চিৎকার দিলে গ্রামবাসী এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। কিন্তু ঘরে বিদ্যুৎ ও গ্যাস সিলিন্ডার থাকায় কাছাকাছি যেতে কেউ সাহস করেনি। সম্ভবত বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে। বর্তমানে দরিদ্র ওই পরিবারের ছয়জন সদস্য খোলা আকাশের নিচে অবস্থান করছেন।

স্থানীয় ইউপি সদস্য কৃষ্ণপদ গাইন জানায়, রাতে আকবর স্থানীয় একটি মাহফিলে যায়। দুই দিন আগে তার স্ত্রী ও সন্তানেরা আত্মীয়ের বাড়ি বেড়াতে গেছে। প্রতিবেশীরা রাত ১০টার দিকে ঘরে আগুন দেখে নিয়ন্ত্রণের জন্য ছুটে আসে। কিন্তু ঘরে বিদ্যুৎ ও গ্যাস সিলিন্ডার থাকায় কেউ সাহস করে আগুন নেভাতে পারেনি। ব্যক্তিগতভাবে আমি তাদের নিত্য প্রয়োজনীয় জিনিস এবং খাবারের ব্যবস্থা করেছি।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর শরিফুল হক জানান, খবর শুনেই থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বৈদ্যুতিক শর্টসার্কিটে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুল আলম এবং চিতলমারী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নির্বাহী অফিসার নগদ পাঁচ হাজার টাকা এবং শীতের কম্বল দিয়েছেন।

(ঢাকাটাইমস/৬জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :