দুদকের মামলায় ওসি প্রদীপের জামিন নামঞ্জুর

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জানুয়ারি ২০২১, ১৯:১৪ | প্রকাশিত : ০৬ জানুয়ারি ২০২১, ১৯:১০
ফাইল ছবি

দুদকের দায়ের করা মামলায় মেজর (অব.) সিনহা রাশেদ হত্যা মামলার আসামি টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশের জামিন আবেদন নামঞ্জুর করেছে আদালত। আগামী ১০ জানুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে প্রদীপ কুমার দাশের আইনজীবী জামিন আবেদন করেন। এছাড়া দুদকের পক্ষ থেকে মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা থাকলেও তা জমা দেয়া যায়নি।

দুদকের আইনজীবী মাহমুদুল হক বলেন, দুদকের তদন্ত প্রতিবেদন না আসায় আসামিকে আদালতে হাজির করা হয়নি। তবে আসামি পক্ষ থেকে আদালতে জামিন আবেদন করা হয়। নিয়ম অনুযায়ী আসামির জামিন আবেদন করা হলে তাকে আদালতে হাজির থাকতে হয়। যেহেতু আদালতে আসামি হাজির ছিলেন না তাই আদালত আগামী ১০ জানুয়ারি রবিবার জামিন শুনানির নতুন দিন ধার্য করেছেন।

তিনি আরও বলেন, মামলাটি যেহেতু খুবই গুরুত্বপূর্ণ তাই মামলার প্রতিবেদন দাখিলের জন্য সবকিছু পুঙ্খানুপুঙ্খভাবে যাচাই-বাছাই করা হচ্ছে, যা সময়সাপেক্ষ। তাই দুদকের তদন্ত প্রতিবেদন জমা দিতে সময় লাগছে।

প্রদীপ কুমার দাশের আইনজীবী রতন চক্রবর্তী বলেন, জামিনের জন্য আদালতে আবেদন জানানো হয়েছে। যেহেতু তিনি আদালতে উপস্থিত ছিলেন না তাই আদালত রবিবার জামিনের শুনানির নতুন দিন ধার্য করেছে।

গত ২৩ আগস্ট দুদকের সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে ওসি প্রদীপের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেন। মামলায় ওসি প্রদীপের সঙ্গে তার স্ত্রী চুমকি কারণকেও আসামি করা হয়েছে। তাদের বিরুদ্ধে তিন কোটি ৯৫ লাখ পাঁচ হাজার ৬৩৫ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন, সম্পদের তথ্য গোপন ও মানিলন্ডারিংয়ের অভিযোগ আনা হয়।

দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৬(২) ও ২৭ (১) ধারা, মানিলন্ডারিং প্রতিরোধ আইন- ২০১২ এর ৪(২) ধারা, ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় মামলাটি করা হয়।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ সড়কে তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খান। এই ঘটনায় দায়ের করা মামলায় দুই নম্বর আসামি ওসি প্রদীপ কুমার দাশ। এই ঘটনার পর থেকে তিনি কারাগারে আছেন।

(ঢাকাটাইমস/০৬ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :