বিক্রেতা সঙ্কটে হল্টেড ৬ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২১, ১৫:০৯

নতুন বছরের শেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শুরুর প্রথম দুই ঘণ্টায় বিক্রেতা সঙ্কটে পড়েছে ৬ কোম্পানি। বিক্রেতা সঙ্কটে হল্টেড হয়েছে এ ৬ কোম্পানি।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হচ্ছে, ফার কেমিক্যাল, মাইডাস ফাইন্যান্সিং, রবি আজিয়াটা, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, এএফসি এগ্রো বায়োটেক ও সালভো কেমিক্যাল।

আগের দিন বুধবার ফার কেমিক্যালের শেয়ারের ক্লোজিং দর ছিল ১০ টাকা। বৃহস্পতিবার কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয় ১০.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১১ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

অন্যদিকে বুধবার ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৯.৫০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৩.৪০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৩.৯০ টাকা বা ৯.৮৭ শতাংশ বেড়েছে।

এএফসি এগ্রোর শেয়ারের ক্লোজিং দর ছিল ১৮.৮০ টাকা। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২০.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২০.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৮০ টাকা বা ৯.৫৭ শতাংশ বেড়েছে। সালভো কেমিক্যাল: বুধবার সালভো কেমিক্যালের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪.৭০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ১৫ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৬.১০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ১.৪০ টাকা বা ৯.৫২ শতাংশ বেড়েছে।

মাইডাস ফাইন্যান্সিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ২০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ২০.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ২২ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ২ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

এছাড়া বুধবার রবি আজিয়াটার শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৩.৩০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৪৭.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪৭.৬০ টাকায়। অর্থাৎ আজ কোম্পানিটির শেয়ার দর ৪.৩০ টাকা বা ৯.৯৩ শতাংশ বেড়েছে।

(ঢাকাটাইমস/৭জানুয়ারি/এসকেএস/আরআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :