জামালপুরে ব্যবসায়ী-কাউন্সিলরের পাল্টাপাল্টি হামলার অভিযোগ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২১, ১৭:০২

জামালপুরে জমি নিয়ে বিরোধের ঘটনায় পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে ব্যবসায়ী জুলহাস ও কাউন্সিলর ইদু। বৃহস্পতিবার সকালে শহরের কাচারিপাড়ায় চাল ব্যবসায়ী শফিকুল ইসলাম জুলহাস তার বাসায় একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে জুলহাস বলেন, “পৌর সভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহরিয়ার আলম ইদু অনেক দিন থেকেই আমাদের কাছে চাঁদা দাবি করে আসছিলেন। তাকে চাঁদা না দেয়ায় ৬ জানুয়ারি দুপুরে আমার কলেজ রোডের চালের দোকানে দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে ভাঙচুর করেন এবং আমিসহ আমার লোকজনকে মারধর করেন। এরপর স্থানীয়রা বাধা দিলে সেখান থেকে ফিরে আমার কাচারী পাড়ার বাসায় হামলা চালায় ইদু। সেখানেও ভাঙচুর করে তার লোকজন।”

এ ঘটনায় কাউন্সিলর ইদুর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন জুলহাস। সংবাদ সম্মেলনে জেলা চালকল মালিক সমিতির সভাপতি আমির মোহাম্মদ খসরু, শহীদ জিয়াইর রহমান ডিগ্রি কলেজের অধ্যক্ষ একেএম তফিকুল ইসলাম তসলিমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে কাউন্সিলর শাহরিয়ার আলম ইদু পৌর ভবনের সামনে সংবাদ সম্মেলন করেন। ইদু বলেন, “গত ৪ জানুয়ারি আমার নির্বাচতি ওয়ার্ডের বানাকুড়া রোডে শাহজাহান নামে এক ব্যাক্তি পৌরসভার রাস্তার উপর দেয়াল নির্মাণের কাজ শুরু করেন। এই খবর পাওয়ার পর মেয়রের নির্দেশে আমি ঘটনাস্থলে যাই এবং দেয়াল নির্মাণ করতে নিষেধ করি। তখন দেয়াল নির্মাণ কাজ বন্ধ রাখলেও ৬ জানুয়ারি দুপুরে আবার কাজ শুরু করে।”

ইদু বলেন, আবারও আমি ঘটনাস্থলে গেলে শাহজাহান সাহেবের পক্ষ নিয়ে কাচারি পাড়ার বাসিন্দা শফিকুল ইসলাম জুলহাস ও তার ছেলে জনি এবং তাদের লোকজন আমার উপর হামলা করে। আমি প্রাণে বেঁচে গেলেও আমার গাড়িটি তারা ভাঙচুর করে। পরে স্থানীয়দের সহায়তায় আমি সেখান থেকে চলে আসি।”

কাউন্সিলর ইদু বলেন, “আমি একজন মুক্তিযোদ্ধা ও সাংবাদিকের ছেলে। পৌর মেয়রের নির্দেশে পৌরসভার কাজে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। আমার উপর ভূমি দস্যু জুলহাসের লোকজন হামলা করেছে এবং আমার গাড়ি ভাঙচুর করেছে। আমি থানায় একটি লিখিত অভিযোগ করেছি।”

অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি। এ সময় সংবাদ সম্মেলনে ৪ নম্বর ওয়ার্ডের কয়েকজন নাগরিক উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৭জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :