ইউপি সদস্য অপহরণের ছয় ঘণ্টা পর উদ্ধার, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, পাবনা
| আপডেট : ০৭ জানুয়ারি ২০২১, ১৯:৫৫ | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২১, ১৯:৫০

পাঁচ লক্ষ টাকা মুক্তিপণ দাবিতে পাবনায় অপহৃত ইউপি সদস্য কোবাদ আলী ব্যাপারীকে অপহরণের ছয় ঘন্টা পর উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত দুই অপহরণকারীকেও গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে পাবনা সদর উপজেলার চর আশুতোশপুর বাজার সংলগ্ন একটি মেহগনি গাছের বাগান থেকে অপহৃত কোবাদকে উদ্ধার এবং দুই অপহরণকারীকে গ্রেপ্তার করে পুলিশ।

উদ্ধার ইউপি সদস্য কোবাদ আলী আমিনপুর থানার বাঘইল মধ্যপাড়া গ্রামের মৃত হাকিম ব্যাপারীর ছেলে এবং সুজানগর ইউনিয়নের রানীনগর ইউনিয়নের ৫নং ওয়ার্ড ইউপি সদস্য।

গ্রেপ্তার দুই অপহরণকারী হলেন- পাবনা শহরতলীর সিঙ্গা উত্তরপাড়ার আহমেদ অলীর ছেলে মামুন এবং পাবনা সদর উপজেলার চর আশুতোশপুর গ্রামের দেওয়ান আব্দুল্লাহর ছেলে দেওয়ান আসাদুল্লাহ তুষার।

পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বৃহস্পতিবার দুপুরে নিজ কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে জানান, বুধবার দুপুরে কোবাদ আলী ব্যাপারী আমিনপুর থেকে বাস যোগে পাবনায় মেয়ের শ্বশুর বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হন। তিনি পাবনা বাস টার্মিনালে বাস থেকে নেমে রিকশাযোগে রওনা হওয়ার পর শহরতলীর মেরিল বাইপাস রোড এলাকায় ৫/৬ জন দুষ্কৃতিকারী অস্ত্রের মুখে তাকে অপহরণ করে নিয়ে যায়।

পরে তার পরিবারের কাছে মোবাইল ফোনে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে। পরিবার বিকাশে ২ দফায় ৪৫ হাজার টাকা অপহরণকারীদের দেয়। এরপর বাকি টাকা পরিশোধের জন্য কোবাদ আলীকে মারধর করে। এ অবস্থায় কোবাদের স্বজনরা পাবনার পুলিশ সুপারকে জানালে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মাসুদ আলম-এর নেতৃত্বে গোয়েন্দা পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে কোবাদকে উদ্ধার এবং অপহরণকারী চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করে।

পাবনার পুলিশ সুপার জানান, প্রাথমিকভাবে জানা গেছে, গ্রেপ্তার দুইজন পেশাদার অপহরণকারী চক্রের সদস্য। তারা বিভিন্ন সময় বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে একইভাবে অপহরণ করার পর তাদের স্বজনদের কাছ থেকে মুক্তি পণ আদায় করে আসছিল। চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :