বগুড়ায় মোটর মালিক গ্রুপের নিয়ন্ত্রণের ব্যর্থ চেষ্টা এডিএমের

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২১, ২০:১৬

বগুড়ায় মোটর মালিক গ্রুপের নিয়ন্ত্রণ নিতে পারেননি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) সালাউদ্দিন। প্রশাসক হিসেবে মোটর মালিক গ্রুপকে নিয়ন্ত্রণে নিতে গেলে অবরোধের মুখে পড়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একটি টিম ফিরে আসতে বাধ্য হয়েছে।

বগুড়া মোটর মালিক গ্রুপের নেতৃত্ব নিয়ে বিরোধের কারণে বাণিজ্য মন্ত্রণালয় থেকে বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রশাসক নিয়োগ দিয়ে দায়িত্ব গ্রহণের ১২০ দিনের মধ্যে নির্বাচনে দিতে বলা হয়। কিন্তু মালিকদের পক্ষ থেকে এ নিয়ে হাইকোর্টে মামলাও চলমান রয়েছে।

এক পর্যায়ে হাইকোর্টের নির্দেশে গত ৬ ডিসেম্বর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট প্রশাসকের দায়িত্ব গ্রহণ করেন। বৃহস্পতিবার দুপুরে তিনি নিজে এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পুলিশ নিয়ে চারমাথা এলাকায় পৌঁছান। এরপর তিনি মোটর মালিক গ্রুপের অফিসের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করেন। এ সময় মোটর মালিক গ্রুপের সাবেক নেতারা অফিসের চাবি না দিয়ে বগুড়া-ঢাকা, বগুড়া-রংপুর ও বগুড়া-নওগাঁ সড়কে আড়াআড়ি করে বাস দিয়ে অবরোধ সৃষ্টি করেন। ফলে মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যানজট সৃষ্টি হয়।

এক পর্যায়ে মোটর মালিক গ্রুপের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ট্রাক মালিক সমিতির সভাপতি আব্দুল মান্নান আকন্দ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ, সদর থানার ওসি হুমায়ুন কবীর বৈঠকে বসেন।

দীর্ঘ সময় বৈঠক শেষে ট্রাক মালিক সমিতির সভাপতি অবরোধ তুলে নেয়ার ঘোষণা দিয়ে সাংবাদিকদের বলেন, আদালতে চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত মোটর মালিক গ্রুপের অফিসে প্রশাসনের কেউ আসবেন না- এমন আশ্বাসের কারণে অবরোধ স্থগিত করা হলো। আবারো অফিসের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা হলে অবরোধ দেয়া হবে।

অন্যদিকে বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাউদ্দিন জানান, ১২০ দিনের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে হবে। সেই হিসাবে সময় বেশি নাই। নির্বাচনী কাজের জন্য মোটর মালিক গ্রুপের অফিস নিয়ন্ত্রণে নেয়া প্রয়োজন।

ম্যাজিস্ট্রেট বলেন, এ বিষয়ে আলোচনার জন্য শুক্রবার বেলা ৩টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৈঠক হবে। সেখানে উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে অফিসের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

(ঢাকাটাইমস/৭জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :