কলাবাগানে স্কুলছাত্রী হত্যা: ধর্ষণ হয়েছে কি না ফরেনসিক প্রতিবেদনে জানা যাবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০২১, ১২:৫৮ | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২১, ১৫:২৭

কলাবাগানে স্কুলছাত্রী নিহতের ঘটনায় ধর্ষণ হয়েছে কিনা তা ফরেনসিক প্রতিবেদনের পরই নিশ্চিত হওয়া যাবে বলে মন্তব্য করেছেন ডিএমপি রমনা বিভাগের উপপুলিশ কমিশনার সাজ্জাদুর রহমান। বিষয়টি নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা না করার আহ্বান জানান তিনি।

শুক্রবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচাতে ক্রাইম রিপোটার্স ইউনিটির বার্ষিক সাধারণ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন সাজ্জাদুর রহমান।

তিনি বলেন, নিহত মেয়েটি একটি ইংলিশ মিডিয়াম স্কুলের শিক্ষার্থী। সে বন্ধুর বাসায় গিয়েছিল। তার বাসা সোবহানবাগ এলাকায়। কিন্তু সে এসেছিল তার বন্ধুর বাসা কলাবাগানে। তার বন্ধুর ভাষ্যমতে, সে অসুস্থ হয়ে পড়লে তাকে আনোয়ার খান মর্ডান হাসপাতালে নেয়া হয়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে মৃত ঘোষণা করে। এই সংবাদ পেয়ে আমরা আনোয়ার খান মর্ডান হাসপাতালে অভিযান চালিয়ে তার বন্ধুকে আটক করি। আটক তরুণের নাম ইফতেখার ফারদিন দিহান।

এ পুলিশ কর্মকর্থা আরও বলেন, পুলিশ হেফাজতে দিহান স্বীকার করে তারা পারস্পরিক সম্মতির ভিত্তিতে শারীরিক মিলন করে। তখন অতিরিক্ত রক্তক্ষরণে কারণে মেয়েটি অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয় এবং সেখানে মৃত্যুবরণ করে। আমরা নিহতের কিছু নমুনা সংগ্রহ করেছি। সেগুলো পরীক্ষা করলেই বোঝা যাবে তাদের শারীরিক মিলন হয়ে ছিল কি না। এর বাহিরে তার শরীরে কোনো ক্যামিকেল ব্যবহার করা হয়েছে কি না সেটি জানতে আমরা আলামত পরীক্ষার নির্দেশ দিয়েছি।

তিনি আরও বলেন, এই ঘটনায় নিহতের মেয়ের বাবা বাদী হয়ে একটি মামলা করেছেন। সেখানে একজনকে আসামি করা হয়েছে। আসামিকে ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে।

মামলায় পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, তাদের মেয়েকে বাসায় নিয়ে ধর্ষণ করে হত্যা করা হয়েছে। তবে ধর্ষণ হয়েছে কি না জানতে আমরা কিছু নমুনা সংগ্রহ ও ময়নাতদন্তের জন্য হাসপাতালে ডাক্তাদের অনুরোধ করেছি। এই দুইটা বিষয় মিললে আমরা বুঝতে পারবো ধর্ষণ হয়েছে কি না বা অন্য কোনও কারণ আছে কি না।

তিনি আরও বলেন, এই বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করার জন্য অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াচ্ছে। আমি তাদেরকে বিনিত অনুরোধ করতে চাই যে পরিবার বুঝেশুনে মামলা করেছে। আর এখানে যদি অন্য কেউ জড়িত থাকে তাকেও আমরা আইনের আওতায় আনব। এই ঘটনা নিয়ে কেউ ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা না করার অনুরোধ জানাচ্ছি।

(ঢাকাটাইমস/০৮জানুয়ারি/এআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে: সালাম

ঢাকা মেডিকেলে এক কারাবন্দিকে মৃত ঘোষণা

ভাষানটেকে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫, বাকি একজনও আশঙ্কাজনক

মুগদা-মান্ডা সড়কে অভিযান: ব্যক্তিগত সম্পত্তি ভাঙচুর ও মারধরের অভিযোগ  

মোহাম্মদপুরে তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে থাকবে না ফিটনেসবিহীন বাস, জুন থেকে মাঠে নামছে বিআরটিএ

আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর বেশ কিছু এলাকায়

গরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপির

স্থপতি ইনস্টিটিউটে মসজিদ স্থাপত্য নিয়ে সেমিনার 

এই বিভাগের সব খবর

শিরোনাম :