গৃহহীনদের জন্য শার্শায় তৈরি হচ্ছে ১১৫টি পাকা বাড়ি

বেনাপোল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জানুয়ারি ২০২১, ১৭:৩২

প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য যশোরের শার্শা উপজেলায় তৈরি করা হচ্ছে ১১৫টি পাকা বাড়ি। এসব বাড়ির নির্মাণ কাজ চলতি মাসের মাঝামাঝি সময়ের মধ্যে শেষ হবে বলে আশা প্রকাশ করেছে উপজেলা প্রশাসন।

শার্শা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া জানান, এ উপজেলার উলাশী, নাভারণ কুলপালা ও ধান্যখোলা, বালুন্ডাসহ বিভিন্ন গ্রামের জমিও নেই বাড়িও নেই এমন ‘ক’ তালিকাভূক্ত পরিবারের সংখ্যা ১১৫। এর মধ্যে প্রাথমিক পর্যায়ে ৫০ জনকে সরকারি খাস জমিতে তৈরি করে দেওয়া হচ্ছে পাকা বাড়ি।

বাথরুমসহ দুই কক্ষ বিশিষ্ট ওই পাকা ঘরে থাকছে রান্নাঘর ও বারান্দা। সুপেয় পানির জন্য থাকছে নলকূপ। যা একটি ছোট পরিবারের থাকার জন্য যথেষ্ট। প্রতিটি পাকা বাড়ি নির্মাণে বরাদ্দ করা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। এসকল বাড়ির নির্মাণ কাজ দ্রুত এগিয়ে নিচ্ছে উপজেলা প্রশাসন।

এদিকে, মুজিব শতবর্ষ উপলক্ষে শার্শায় আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মাণ প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। উপজেলার বিভিন্ন প্রান্ত ঘুরে তিনি গৃহ নির্মাণ কাজ পরিদর্শনসহ উপকারভোগী পরিবারের সঙ্গে মতবিনিময় সভা করেন।

পরিদর্শনকালে আরও ছিলেন- শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মণ্ডল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া, পল্লী উন্নয়ন কর্মকর্তা বিল্লাল হোসেন, বিভিন্ন ইউনিয়ন ভূমি কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/৮জানুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :