‘৩০ সালে বাংলাদেশের রেলব্যবস্থা ভারতকে ছাড়িয়ে যাবে’

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ জানুয়ারি ২০২১, ১৯:০৩ | প্রকাশিত : ০৯ জানুয়ারি ২০২১, ১৮:৫৭

২০৩০ সালের মধ্যে বাংলাদেশের রেলব্যবস্থা ভারতের থেকে উন্নত হবে। সে অনুযায়ী রেলে বিনিয়োগ চলছে, এই ধারা অব্যাহত থাকলে ১০ বছরের মধ্যে উন্নত রেলব্যবস্থা করা হবে বলে আশা করছেন রেলওয়ের মহাপরিচালক শামছুজ্জামান।

শনিবার দুপুরে কালীগঞ্জের বারোবাজার স্টেশনে কৃষিপণ্য পরিবহনের জন্য লাগেজভ্যান সংযুক্তবিষয়ক অংশীজন সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আশা ব্যক্ত করেন।

তিনি বলেন, বাংলাদেশের রেলওয়ের কারিগরি মান ইউরোপসহ আন্তর্জাতিক মানের সমতুল্য। দেশের রেলওয়ের আধুনিকায়নে সরকার কাজ করে যাচ্ছে। এভাবে চললে আমাদের দেশের রেলব্যবস্থা উন্নত হতে বেশি সময় লাগবে না।

এর আগে অংশীজন সভায় ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহিরকান্তি গুহ, রেলওয়ের রাজশাহী আরএনবির চিফ কমাডেন্ট আশাবুল ইসলাম, পশ্চিমাঞ্চলের প্রধান বৈদ্যুতিক প্রকৌশলী মুহাম্মদ শফিকুর রহমান, চিফ কমার্শিয়াল ম্যানেজার মোহাম্মদ আহছান উল্যা ভূঞাঁ, প্রধান যন্ত্র প্রকৌশলী মোহাম্মদ কুদরত-ই খুদা, প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ মো. মাসউদুর রহমান, চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট শহিদুল ইসলামসহ অন্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৯জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :