ফেডারেশন কাপের ফাইনাল আজ, প্রাইজ হিসেবে যা থাকছে

প্রকাশ | ১০ জানুয়ারি ২০২১, ১২:৩৬

অনলাইন ডেস্ক

 

ফাইনাল ম্যাচের মাধ্যমে ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্টের চলতি আসরের পর্দা নামবে আজ। শিরোপা নির্ধারণী ম্যাচে প্রথমবারের মতো ফাইনাল খেলতে আসা সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। টুর্নামেন্টের শেষ ম্যাচটি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে।

৩২তম ফেডারেশন কাপের চ্যাম্পিয়ন দলকে দেয়া হবে ট্রফি ও ৫ লাখ টাকা। ট্রফি ও ৩ লাখ টাকা প্রাইজমানি পাবে রানারআপ দল। প্রতিটি দলকে ২ লাখ টাকা করে দেয়া হবে অংশগ্রহণ ফি। থাকছে ম্যাচ সেরাসহ টুর্নামেন্ট সেরার পুরস্কার।

এর আগে সেমিফাইনাল পর্বে নিজ নিজ ম্যাচ জিতে ফাইনালের টিকেট নিশ্চিত করে দুই ফাইনালিস্ট দল। টুর্নামেন্টের প্রথম সেমিফাইনাল ম্যাচে শক্তিশালী চট্রগ্রাম আবাহনীকে ৩-০ গোলে হারিয়েছে সাইফ স্পোর্টিং। আর দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ঢাকা আবাহনীর বিপক্ষে ১-৩ গোল ব্যবধানে জিতেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ ১১বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ঢাকা আবাহনী। দ্বিতীয় সর্বোচ্চ ১০বার চ্যাম্পিয়ন হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। তিনবার করে শিরোপা জিততে সক্ষম হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব, ব্রাদার্স ইউনিয়ন এবং মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদ। আর একবার করে চ্যাম্পিয়ন হয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র এবং বসুন্ধরা কিংস।

ঢাকাটাইমস/১০জানুয়ারি/ এমএম