লেজার লাইটের যত্রতত্র বিক্রি ও ব্যবহার বন্ধ করতে হবে

সাঈদ চৌধুরী
 | প্রকাশিত : ১১ জানুয়ারি ২০২১, ১৭:০০

গাজীপুরের শ্রীপুরসহ বিভিন্ন জায়গায় রাতে গাড়ি চালানোর সময় হঠাৎই চোখে পড়ছে পুলিশের ব্যবহৃত লেজার লাইটগুলো।

পুলিশের হাতে যে ধরনের লেজার লাইট সে ধরনের লেজার লাইটে বাজার সয়লাব! বিভিন্ন ধরনের যানবাহনকে উদ্দেশ্য করে পুলিশ যে লেজার লাইটগুলো ব্যবহার করে সে ধরনের লেজার লাইটগুলো ব্যবহার করছে এলাকার কিশোর, বখে যাওয়া তরুণ ও শিশুরা।

নির্জন রাস্তায় এই লেজার লাইট দিয়ে হঠাৎ গাড়ি থামাতে বললে পুলিশ মনে করে থামাতে পারে গাড়ি যেকোনো সময় সাধারণ মানুষই। ডাকাতি ও ছিনতাইয়ের মতো ঘটনা ঘটে যেতে পারে যেকোনো সময়।

পুলিশ বা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে ইনস্ট্রুমেন্ট ব্যবহার করে এগুলো যাতে কেউ ব্যবহার না করতে পারে সে ব্যাপারে গুরুত্ব দেয়ার অনুরোধ রাখছি। বাজারে এগুলো বিক্রি বন্ধ করতে হবে। যে বা যারা বিক্রি করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার অনুরোধ রাখছি।

সাথে সাথে এখনও অনেক সাধারণ যানবাহনও ব্যবহার করছে পুলিশ বা অ্যাম্বুলেন্সের হর্ন। এ বিষয়টিও বন্ধ হওয়া প্রয়োজন। আইন ও নীতিমালাও আছে এ ব্যাপারে। যাদের হর্নগুলো এখনও পরিবর্তন করেনি তাদের বিরুদ্ধে আইন প্রয়োগের অনুরোধ রাখছি।

আশা করি এ ব্যাপারে স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থা যেমন কাজ করবেন তেমনি পুরো দেশের মধ্যেই যাতে কেউ অবৈধভাবে এগুলো ব্যবহার না করে সে ব্যাপারে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আরও কঠোর ভূমিকা নেবে তাই প্রত্যাশা।

লেখক: কলাম লেখক

ঢাকাটাইমস/১১জানুয়ারি/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :